কেরানীগঞ্জে নতুন ভবন উল্টে পড়ল পুকুরে

দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের মধ্যে চড়াইল এলাকায় তিনতলা একটি নতুন ভবন উল্টে পাশের পুকুরে পড়েছে। শুক্রবার সকালের এ ঘটনায় ভবন মালিকের মাসহ ৭ জন আহত হয়েছে।

দুপুরে ওই ভবনে মিলাদ দেওয়ার কথা ছিল বলে স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেন জানিয়েছেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিস এসে ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই ভবনের আশপাশের তিনটি ভবন পরিত্যক্ত ঘোষণা করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভীন তিন্নী।

স্থানীয় বাসিন্দা মো. জাকির হোসেন বলেন, মধ্য চড়াইল এলাকার জানে আলম মিয়া সম্প্রতি তিনতলা ভবনটি নির্মাণ করেন। ভবনটি অর্ধেকের বেশি পিলার পুকুরে ছিল। পিলারগুলো দেবে গিয়ে ভবনটি উল্টে পুকুরের মধ্যে পড়েছে।

তিনি আরও বলেন, ঘটনার পর ফায়ার সার্ভিস আসে। এর আগেই বাড়ির ভেতর থেকে সাত জনকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা।

ফায়ার সার্ভিসের কর্মী মো. ওমর ফারুক বলেন, ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় নির্মাণ করা হয়েছে। এটির তিন ভাগের দুই ভাগই পুকুরের ভেতরে ছিল। পিলারগুলো যথাযথভাবে নির্মাণ না করায় ভবনটি ধসে পড়েছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দক্ষিণ কেরানীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) সানজিদা পারভীন তিন্নী বলেন, আশপাশের তিনটি ভবন পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। পাশের তিনটি বাড়ির মালিক জাহিদ হাসান, মজিবুর রহমান ও মনজুর আহমেদের বাড়ির গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ঘটনার পর ভবনের মালিককে পাওয়া যায়নি।