ভাসানচরে পৌঁছল আরও ২২৫৭ রোহিঙ্গা (ভিডিও)

নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের পঞ্চম ধাপের প্রথম পর্যায়ে দুই হাজার ২৫৭ জন রোহিঙ্গা শরণার্থী ভাসানচরে পৌঁছেছে।

বুধবার দুপুর ২টার দিকে নৌবাহিনীর ৬টি জাহাজে করে তাদের ভাসানচরে নেওয়া হয়। এ নিয়ে ভাসানচরে রোহিঙ্গার সংখ্যা ১২ হাজার ছাড়াল।

এর আগে সকালে নৌবাহিনীর ছয়টি জাহাজ ২২৫৭ জন রোহিঙ্গা নিয়ে ভাসানচরের উদ্দেশে রওনা হয়। উখিয়া থেকে চট্টগ্রাম আসার পথে অসুস্থ হওয়ায় ২ জন রোহিঙ্গাকে লোহাগাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ আসা রোহিঙ্গাদের মধ্যে ৫৬৩ জন পুরুষ, ৬৬৫ নারী ও ১০২৯ শিশু রয়েছে।

ভাসানচর থানার ওসি মো. মাহে আলম বলেন, দুই হাজার ২৫৭ জন রোহিঙ্গাকে জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়িতে করে ওয়্যার হাউজে সমবেত করা হয়। পরে সেখানে তাদের ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে ব্রিফ শেষে তাদের ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নৌবাহিনী ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত বছরের ৪ ডিসেম্বর থেকে ধাপে ধাপে আসা নারী-পুরুষ ও শিশু রোহিঙ্গাদের নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গাদের জন্য প্রস্তুত ৭, ৮, ৯ ও ১০ নম্বর ক্লাস্টারে রাখা হয়। আজ থেকে রোহিঙ্গাদের ৩ দিন রান্না করা খাওয়ার খাওয়ানো হবে। এরপর থেকে তারা নিজেরা পাক করে খাবে।