নতুনভাবে অনলাইন দুনিয়ায় ফিরলেন ট্রাম্প

trump

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফাস্ট লেডি মেলানিয়া ট্রাম্প নতুন করে অনলাইনে প্রবেশ করেছেন। নিজেদের অফিসিয়াল কাজকর্ম করতে দুইজন মিলে নতুন ওয়েবসাইট তৈরি করেছেন। এর নাম দিয়েছেন ৪৫অফিস ডটকম। খবর-সিএনএনের।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিষিদ্ধ হন সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট। ক্যাপিটল হিলে হামলায় উসকানি দেওয়ার ঘটনায় তাকে নিষিদ্ধ করা হয়।

নতুন ওয়েবসাইটটি সাবেক প্রেসিডেন্টের দীর্ঘ একটি জীবনী দিয়ে শুরু হয়েছে। তাতে বলা হয়েছে, ‘ডোনাল্ড জে. ট্রাম্প ইতিহাসের সবচেয়ে অসাধারণ রাজনৈতিক কর্মসূচি শুরু করেছিলেন। তিনি রাজনৈতিক যুগের পরিসমাপ্তি ঘটান, ওয়াশিংটনে প্রতিষ্ঠিত ব্যবস্থাকে পরাজিত করেন এবং সত্যিকারের বহিরাগত হিসেবে যুক্তরাষ্ট্রের প্রথম প্রেসিডেন্ট নির্বাচিত হন।’

ওয়েবসাইটটিতে ট্রাম্পের কয়েকডজন ছবি আপলোড করা হয়। ছবিগুলোর মধ্যে রয়েছে এয়ার ফোর্স ওয়ানে ওঠার ছবি, উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে সাক্ষাৎ ও এক শিশুকে চুমু খাওয়ার ছবি। অন্যান্য ছবিতে দেখা গেছে প্রেসিডেন্ট ও মেলানিয়া ট্রাম্পের নাচের ছবি। সেই সঙ্গে এ-ও বলা হয়েছে যে চীন থেকে করোনাভাইরাস মহামারি যুক্তরাষ্ট্রে এসেছে। তবে ওয়েবসাইটে দুটি ইমপিচমেন্টের কথা বলা হয়নি।