সিরিজ জিতল বাংলাদেশ নারী ইমার্জিং দল

bangladesh woman cricket

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী ক্রিকেট দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে ৬ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। আর তাতেই টানা তৃতীয় জয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিকরা। শেষ দুই ম্যাচ জিততে পারলে সিরিজে প্রোটিয়াদের হোয়াইটওয়াশই করবে বাংলাদেশ।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৩৩.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৯৩ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার মেয়েদের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে জয়ের বন্দরে পৌঁছে তেমন কোনো বেগ পেতে হয়নি জ্যোতি-হ্যাপিদের। ২২ ওভার এবং ৬ উইকেট হাতে রেখেই জিতেছে জুনিয়র টাইগ্রেসরা।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের শুরটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকান ইমার্জিং নারী দলের। ব্যক্তিগত মাত্র ২ রানেই আউট হয়েছে প্রোটিয়া ওপেনার অ্যানেরি ড্রাকসেন। এরপর কিছুক্ষণ পরপর পড়তে থাকে একের পর এক উইকেট।

রিতু মনি, নাহিদা আক্তার ও রাবেয়া ৩টি করে উইকেট নিলে মাত্র ৯২ রানেই গুটিয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেছেন আনিক বস্ক।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারিয়েছে বাংলাদেশ দলও। ব্যক্তিগত মাত্র ৫ রান করে সাজঘরে ফেরেন। তিন নম্বরে নেমে অধিনায়ক জ্যোতিও বেশিক্ষণ খেলতে পারেননি। তিনি আউট হন ১৩ রান করে। তবে একপ্রান্ত ধরে রেখে খেলতে থাকেন হ্যাপি। তৃতীয় উইকেটে পিংকি ও হ্যাপি গড়েন ৪২ রানের জুটি।

দলের জয় প্রায় যখন নিশ্চিত তখন ১৬ রানে আউট হন পিংকি এবং ৪ রানের জন্য ফিফটি মিস করেন হ্যাপি। তার ব্যাট থেকে আসে ৭১ বলে ৭ চারের মারে ৪৬ রানের ইনিংস। এরপর বাকি কাজ সারেন লতা মন্ডল (৬) ও রোমানা আহমেদ (২)।