উইকেট পেলেন সাকিব, হায়দরাবাদকে হারিয়ে শুরু কেকেআরের

shakib

ব্যাট হাতে খুব বেশি কিছু করতে পারেননি। তবে বল হাতে উইকেট নিলেন সাকিব আল হাসান। ৪ ওভার পুরো বোলিং করে ৩৪ রান দিয়ে নিলেন ১ উইকেট।

নিজেদের প্রথম ম্যাচে জিতেছে কলকাতা নাইট রাইডার্সও। সানরাইজার্সকে তারা হারিয়েছে ১০ রানের ব্যবধানে। ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৭৭ রানে থেমে গেছে ডেভিড ওয়ার্নারের দল।

জনি বেয়ারস্টোর ঝড়ো ৫৫ রান এবং মানিশ পান্ডের অপরাজিত ৬১ রানেও জয় এল না সানরাইজার্সের। ব্যাটসম্যানদের পর বল হাতে বোলারদের নিয়ন্ত্রিত পারফরম্যান্সে জয় দিয়েই আইপিএল অভিযান শুরু করল নাইটরা।

শেষ ৬ বলে ২২ হায়দরাবাদের জয়ের জন্য ২২ রান প্রয়োজন ছিল। কিন্তু আন্দ্রে রাসেলের বুদ্ধিমত্তার কাছে হার মানল ডেভিড ওয়ার্নারের দল।

১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় সানরাইজার্স। ১০ রানে হারায় উদ্বোধনী দুই ব্যাটসম্যানকে। ডেভিড ওয়ার্নার করেন ৩ রান। ঋদ্ধিমান সাহা করেন ৭ রান। এরপর ৯২ রানের জুটি বাধেন বেয়ারেস্ট আর মানিশ পান্ডে। এক সময় তো কেকেআরের জয়ই সুদুরপরাহত মনে হচ্ছিল।

কিন্তু প্যাট কামিন্স এসে জুটি ভাঙেন। ৫৫ রান করে আউট হয়ে যান বেয়ারেস্ট। ৬১ রানে অপরাজিত থেকে যান। মোহাম্মদ নবি করেন ১৪ রান। বিজয় শঙ্কর করেন ১১ রান। ১৯ রানে অপরাজিত থেকে যান আবদুল সামাদ।

কেকেআরের হয়ে ২ উইকেট নেন প্রাসিদ কৃষ্ণা। ১টি করে উইকেট নেন সাকিব আল হাসান, প্যাট কামিন্স এবং আন্দ্রে রাসেল। সানরাইজার্স করে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান।

এর আগে চেন্নাইর এম চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে কেকেআর। ৮০ রানে অপরাজিত থাকেন নিতিশ রানা। শুভমান গিল করেন ১৫ রান। রাহুল ত্রিপাথি করেন ৫৩ রান।