তামিম-মুশফিকের সঙ্গে ‘ফাইট’ উপভোগ করছেন তরুণ পেসার

tamim iqbal

শরিফুল ইসলামের কাছে তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা একসময় ছিলেন দূর আকাশের তারা। মুগ্ধ হয়ে তাদের দেখতেন তিনি, আঁকতেন নানা স্বপ্নের ছবি। এখন সেই তামিম-মুশফিকরাই তার সতীর্থ। শরিফুল বললেন, নিজের নায়কদের সঙ্গে আনন্দময় সময় কাটছে তার।

গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন শরিফুল। যুব বিশ্বকাপ খেলার এক বছর না পেরোতেই তিনি জায়গা পেয়ে যান জাতীয় দলে। গত জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাংলাদেশ দলে সুযোগ হয় তার।

ওই সিরিজে ম্যাচ খেলতে পারেননি। পরে নিউ জিল্যান্ড সফরেও যান তিনি দলের সঙ্গে। এবার একধাপ এগিয়ে সুযোগ পান ম্যাচ খেলার। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই তাকে একাদশে রাখে দল।

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর এবার শ্রীলঙ্কা সফর দিয়ে টেস্ট স্কোয়াডেও জায়গা হয় তার। প্রথম টেস্টে যদিও একাদশে রাখা হয়নি তাকে। তবে সময়টা দারুণ কাটছে ১৯ বছর বয়সী পেসারের। বিসিবির ভিডিও বার্তায় মঙ্গলবার শরিফুল শোনালেন দলের ভেতরে তার দারুণ এক লড়াইয়ের গল্প।

“ব্যাটসম্যানদের মধ্যে আমার সবচেয়ে ভালো লাগে মুশফিক ভাইয়ের ব্যাটিং। আমি এখনও তাকে আউট করতে পারিনি। যে কোনো একটা খেলায় আমার ইচ্ছা তার উইকেট নেওয়া।”

“মুশফিক ভাই আর তামিম ভাইয়ের ব্যাটিং খুব ভালো লাগে। আগে দেখতাম তাদের খেলা। এখন তাদের সঙ্গে খেলছি, তাদেরকে বোলিং করছি, খুব ভালো লাগছে। তাদের সঙ্গে ভালোই ফাইট হচ্ছে নেটের ভেতর।”

নেটের মজার লড়াই থেকে এখন মাঠের সত্যিকার লড়াইয়ে তাকিয়ে শরিফুল। বৃহস্পতিবার শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্ট। তিনি আগ্রহ নিয়ে অপেক্ষায় থাকবেন সুযোগের।