বিএনপির নেতৃত্ব নিয়ে কোনো সমস্যা নেই

bnp logo

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের নেতৃত্ব নিয়ে কোনো সমস্যা নেই। সমস্যা গণতন্ত্রের, সমস্যা ফ্যাসিজমের, সমস্যা আইনের শাসনের, সমস্যাটা হলো জাস্টিস নাই।

শুক্রবার ২ জুলাই বিকেলে এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় এ দাবি করেন তারা। মুক্তিযুদ্ধে দুই সন্তানসহ খালেদা জিয়ার বন্দি দিবস উপলক্ষে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে এই ভার্চ্যুয়াল সভা আয়োজিত হয়।

তিনি বলেন, আমাদের নেতৃত্ব কিন্তু পদে পদে পরীক্ষিত, পদে পদে তারা উত্তীর্ণ, শত নির্যাতন-অত্যাচারের কাছে যেমনি খালেদা জিয়া মাথা নত করেননি, যেমনি জিয়াউর রহমান পাকিস্তানিদের কাছে মাথা নত করেননি, তিনি বুক টান করে একটি দেশ উপহার দিয়েছেন তেমনি আমাদের নেতৃত্বও পরীক্ষিত।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জিয়াউর রহমানকে থামানোর জন্য, মুক্তিযুদ্ধকে থামানোর জন্য যেমন খালেদা জিয়াকে দুই শিশু সন্তানসহ আটক করা হয়েছিল, তেমনি ওয়ান-ইলেভেনে খালেদা জিয়াকে থামাতে তার সন্তান তারেক ও কোকোকে আটক করা হয়েছিল।

তাদের আটক করার আগেও দরকষাকষি হয়েছিল। তারেক রহমান ও আরাফাত রহমান কোকোকে বিদেশে পাঠিয়ে দেওয়া অথবা ম্যাডামকে বিদেশে চলে যেতে হবে।

নেত্রীর মুখ থেকে শুনেছি, ওইদিন আমাদের নেতা বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছিলেন, আমি কোনো অন্যায় করিনি, কেন আমাকে বিদেশ যেতে হবে? আমার যদি কোনো অন্যায় থাকে বিচার করুক। বিচার তো করতে পারলো না, তারা নির্যাতন করলো। সেদিন খালেদা জিয়া মাতৃত্ব নয়, দেশ ও দেশের মানুষকে বেছে নিয়েছিলেন।