টাইব্রেকারে জিতে ফাইনালে আর্জেন্টিনা

প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে গিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণ এক গোলে ম্যাচে সমতা ফিরিয়ে এনেছে কলম্বিয়া।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে ১-১ গোলে ড্র থাকে দুই দল। ফলে ম্যাচটি টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে জিতে ফাইনালে উঠল আর্জেন্টিনা।

ম্যাচের ৬১ মিনিটের সময় ফ্রি কিক পায় কলম্বিয়া। নিজেদের অর্ধে পাওয়া ওই ফ্রি কিক দ্রুত শট করেন কারডোনা। বক্সের ভেতরে বল পেয়ে দৌড় শুরু করেন দিয়াজ। দারুণভাবে আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে ফাঁকি দিয়ে গোলও করেন তিনি।

ম্যাচের শুরুর দিকে দারুণ কিছু আক্রমণ করে আর্জেন্টিনা। তার ফলও তারা পেয়ে যায় ম্যাচের মাত্র সাত মিনিটের মাথায়। অ্যাসিস্টকে নিজের নিয়মিত অভ্যাস বানিয়ে ফেলা মেসি বাড়িয়ে দেন বল। সেখান থেকে জাল খুঁজে নেন লাউতারো মার্টিনেজ।

কোপা আমেরিকার সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে অবশ্য ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার যেতে পারত আলবিসেলেস্তেরা। তৃতীয় মিনিটে এসেছিল দারুণ সুযোগ।

কলম্বিয়ার দুই তিন ডিফেন্ডারকে কাটিয়ে ডি বক্সে ঢুকে পড়েন লিওনেল মেসি। দারুণভাবে বল বাড়িয়ে দেন নিকোলাসা গঞ্জালেসকে। কিন্তু তার হেড গন্তব্য খুঁজে নিতে ব্যর্থ হয়।

কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে পেনাল্টি শ্যুট-আউটে হারিয়ে করে চলতি কোপা আমেরিকার সেমিফাইনালে জায়গা করে নেয় কলম্বিয়া। অন্যদিকে, আর্জেন্টিনা শেষ আটে ৩-০ গোলে হারায় ইকুয়েডরকে।