এই বিজেপি ল্যাজ ছাড়া হনু: মমতা

momota

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কেন্দ্রীয় শাসক দল বিজেপি’র কড়া সমালোচনা করে বলেছেন, এখন যে বিজেপিকে দেখছি সেটা খায় নাকি মাথায় দেয় কেউ জানে না। আমার মতে, এই বিজেপি আসলে ল্যাজ ছাড়া হনু।

বিধানসভায় অধিবেশনের প্রথম দিন রাজ্যপালের ভাষণের সময় গর্জে উঠছিলেন বিজেপি বিধায়করা। রাজ্যপালের ভাষণ মাত্র ৫ মিনিটেই শেষ হয়ে যায়।

কারণ বিধানসভায় বিজেপি বিধায়করা উত্তেজনা সৃষ্টি করছিলেন। আর এই বিষয় নিয়েই এদিন বিধানসভায় বিজেপিকে এমন কড়া ভাষায় আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এ প্রসঙ্গে মমতা ব্যানার্জি আরো বলেন, ‘‌বিজেপির সঙ্গে আমি আগে কাজ করেছি। অটলবিহারী বাজপেয়ী, সুষমা স্বরাজ, রাজনাথ সিংহদের সঙ্গে কাজ করেছি। ওনাদেরও দেখেছি।

এখন যে বিজেপিকে দেখছি সেটা খায় নাকি মাথায় দেয় কেউ জানে না। এই বিজেপি আসলে ল্যাজ ছাড়া হনু। আরে রাজ্যপাল তো কেন্দ্রীয় সরকার মনোনীত। অথচ সেদিন রাজ্যপালকে বলতেই দেওয়া হল না।

সকলের পাঠ চুকিয়ে নিজেদের মুখ দেখাতে সংবাদমাধ্যমের কাছে গেছে বিজেপি বিধায়করা। আর সবসময় তৃণমূলের নামে অপপ্রচার, কুৎসা, মিথ্যা রটাচ্ছে বিজেপি।

বিধানসভা ভোটের আগে বিজেপি নিজেদের সুবিধার্তে অন্যায়ভাবে জেলাশাসক, পুলিশ সুপারদের বদলি করিয়েছে কমিশনকে দিয়ে। যে সব জেলায় অভিযোগ ছিল সেখানে এসপি, জেলাশাসকদের সরানো হয়েছে।

তিন মাস ধরে আইএএস, আইপিএসদের চমকানো হয়েছে রাজ্যে। বাইরের রাজ্য থেকে বহিরাগতদের এনে ভিড় করেছিল বিজেপি। বহিরাগতদের আখড়া হয়ে গিয়েছিল বাংলা।

কিন্তু ভোটের ফলে দেখা গিয়েছে বাংলার মানুষ বিজেপির বহিরাগতদের মেরুদণ্ড ভেঙে দিয়েছে। আসলে বাংলার মেরুদণ্ড ভাঙা অত সহজ নয়, সেটা বিজেপিকে বুঝিয়ে দিয়েছে এখানকার মানুষ। চাইলেও বিজেপি কিছুই করতে পারবে না। বাংলার জনগণ বিজেপিকে কিছু করতে দেবে না। সূত্র : পার্সটুডে