সজীব গ্রুপের চেয়ারম্যান-এমডিসহ আটক ৮

রূপগঞ্জে হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় আগুনের ঘটনায় কারখানার মালিক আবুল হাসেম (৭০) ও তার ছেলেসহ আটজনকে আটক করেছে পুলিশ।

শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মো. জায়েদুল আলম। আটক অন্য সাতজন হলেন- হাসিব বিন হাসেম (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), তাওসীব ইব্রাহীম (৩৩), তানজীম ইব্রাহীম (২১), শাহান শাহ আজাদ (৪৩), মামুনুর রশিদ (৫৪) ও মো. সালাউদ্দিন (৩০)।

এদের মধ্যে শাহান শাহ আজাদ সজীব গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা। মামুনুর রশিদ হাসেম ফুডস লিমিটেডের ডিজিএম ও মো. সালাউদ্দিন হাশেম ফুডস লিমিটেডের সিভিল ইঞ্জিনিয়ার ও অ্যাডমিন অফিসার হিসেবে কর্মরত।

আগুনের ঘটনায় অর্ধশতাধিক শ্রমিকের প্রাণহানি হলেও দায় নিতে নারাজ সজীব গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হাসেম। তিনি বলছেন, এটা নিছক একটি দুর্ঘটনা।

এর আগে শনিবার সকালে পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা দায়ের করবে পুলিশ। মামলায় দণ্ডবিধির ৩০৪, ৩০৪ (ক), ৩০৭, ধারাগুলো আসতে পারে। এসব ধারায় অবহেলাজনিত হত্যার বিষয়গুলো রয়েছে।