নুসরাতকে আদালতে আসতেই হবে

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান ভালোবেসে বিয়ে করেছিলেন ব্যবসায়ী নিখিল জৈনকে। ২০১৯ সালে তুরস্কের দৃষ্টিনন্দন একটি স্থানে তাদের বিয়ে হয়েছিল। জমকালো সে আয়োজনের ছবি এখনো ভেসে বেড়ায় নেট দুনিয়ায়।

কিন্তু এরই মধ্যে আলাদা হয়ে গেছেন নুসরাত-নিখিল। যদিও আইনিভাবে তাদের বিচ্ছেদ হয়নি। এর পেছনে কিছু জটিলতাও আছে। কারণ নুসরাত দাবি করেছেন, তাদের বিয়েটা কেবল হিন্দু রীতিতে হয়েছে। ভারতীয় ম্যারেজ রেজিস্ট্রেশন হয়নি। তাই বিচ্ছেদের রেজিস্ট্রেশনের ব্যাপারটাও আসছে না।

তবে এরকম ক্ষেত্রে অ্যানালমেন্টের মাধ্যমে বিচ্ছেদ কার্যকর হয়। নিয়ম অনুযায়ী, আদালতে দুই পক্ষকে ডাকা হয়। তারা আদালতের কাছে গিয়ে বলতে হয়, একসঙ্গে আর থাকতে চান না। এ জন্য নুসরাতকে একবার আসতে বললেও তিনি রাজি হননি।

এদিকে মঙ্গলবার (২০ জুলাই) পশ্চিমবঙ্গের আলিপুর আদালতে তাদের অ্যানালমেন্টের শুনানি। এতে দু’পক্ষেরই উপস্থিত থাকার কথা। কিন্তু ব্যবসার কারণে নিখিল রয়েছেন বারাণসিতে। অন্যদিকে অন্তঃসত্ত্বা হওয়ার কারণে নুসরাতও যাবেন না বলে জানা গেছে।

এ বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যমের কাছে নিখিল বলেন, ‘আমি ব্যবসার কাজে আপাতত বারাণসিতে আছি। তবে আমার প্রতিনিধি আদালতে থাকবে। মামলার শুনানিতে আদালত ডাকলে নুসরাতকেও আসতেই হবে।’