পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়া ফেরির চালক আটক

পদ্মা সেতুর খুঁটিতে ধাক্কা দেওয়া ফেরি শাহ জালালের বরখাস্ত হওয়া চালক আব্দুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের শিবচর থানায় শুক্রবার (২৩ জুলাই) রাতে খুঁটিতে ধাক্কার ঘটনায় সাধারণ ডায়েরি করেন। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিরাজ হোসেন জানিয়েছেন, দুর্ঘটনার বিষয়ে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জিডিতে উল্লেখ করা হয়, শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার থেকে মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে আসে রো-রো ফেরি শাহ জালাল। পথে ফেরির ধাক্কায় পদ্মা সেতুর ১৭ নম্বর পিয়ার পাইল ক্যাপের উপরভাগ ও সাইট ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে দুর্ঘটনাস্থল পদ্মা সেতুর ১৭ নম্বর খুঁটি পরিদর্শন করেছেন নৌ পরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী ও বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ তারা ফেরি শাহ পরানে করে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় বিআইডব্লিউটিসি গঠিত চার সদস্যের তদন্ত কমিটি তদন্ত শুরু করেছে। কিমিটির প্রধান বিআইডব্লিউটিসির পরিচালক এস এম আশিকুজ্জামান জানান, তদন্তে দায়িত্বে অবহেলা বা অদক্ষতা প্রমানিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।