অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের লড়াই মাঠে গড়াচ্ছে ২৩ অক্টোবর থেকে। বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)।

বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দল ঘোষণা করে সিএ। বিশ্বকাপের দলে ফিরেছেন বাংলাদেশ সিরিজে না থাকা অস্ট্রেলিয়ার প্রথম সারির ক্রিকেটাররা।

স্পিন ও পেইসের দুর্দান্ত মিশেলে তৈরি করা হয়েছে অস্ট্রেলিয়ার এ দল। ব্যক্তিগত ও ইনজুরির কারণে সদ্যঃসমাপ্ত বাংলাদেশ সফরে আসেননি নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্সসহ অস্ট্রেলিয়ার প্রথম সারির সাত ক্রিকেটার।

হাঁটুর সফল অস্ত্রোপচারের পর আসন্ন বিশ্বকাপে দলের অধিনায়কত্ব বুঝে নিতে তৈরি রয়েছেন ফিঞ্চ। ফিরেছেন ওয়ার্নার, স্মিথ, ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, কেইন রিচার্ডসনও।

অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথিউ ওয়েডের সঙ্গে সাপোর্ট হিসেবে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ ইংলিশ।

২৩ অক্টোবর সাউথ আফ্রিকার বিপক্ষের ম্যাচ দিয়ে শুরু হবে অজিদের বিশ্বকাপ মিশন। আবুধাবি ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, জশ হেইজলউড, জশ ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেইন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, মিচেল স্টার্ক, মিচেল সোয়াম্পসন, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

রিজার্ভ: ড্যান ক্রিশ্চিয়ান, নেইথান এলিস, ড্যানিয়েল শামস।