শ্রাবন্তী সমকামিতাকে সবসময় সমর্থন করেছেন

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি সমকামিতাকে শ্রদ্ধা করেন এবং সমর্থন দেন- এমনটাই জানিয়েছেন কলকাতার ইউটিউবার স্যান্ডি সাহা।

শ্রাবন্তীর পুত্র অভিমন্যুর সঙ্গে একটি বিবাদের পর আনন্দবাজারের কাছে এই মন্তব্য করেন তিনি। জানা গেছে, বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাতে এক বন্ধুর সঙ্গে ভিডিও কলে কথা বলছিলেন স্যান্ডি।

ওই সময় বন্ধুর বাড়িতে উপস্থিত ছিলেন শ্রাবন্তীর ছেলে অভিমন্যু। স্যান্ডি তার বন্ধুকে বলেন, তোর পাশে কে আছে, তাকে দে, তার সঙ্গেও কথা বলি।

এরপর অভিমন্যুর দিকে ক্যামেরা ঘোরাতেই তিনি স্যান্ডিকে গালিগালাজ শুরু করেন। স্যান্ডির যৌন পরিচয় নিয়ে প্রশ্ন তোলেন এবং তার মতো মানুষের সঙ্গে কোনো কথা বলতেও রাজি নন বলে জানান অভিমন্যু।

এ বিষয়ে স্যান্ডি সাহা গণমাধ্যমের কাছে বলেন, শ্রাবন্তীদিকে আমি অনেক দিন ধরে চিনি। তিনি সমকামিতাকে সবসময় সম্মান দিয়েছেন, সমর্থন করেছেন। কিন্তু তার ছেলের মুখ থেকে এমন শব্দ শুনব, ভাবতেও পারিনি!

স্যান্ডি জানান, পুরো ঘটনাটি মেসেজের মাধ্যমে শ্রাবন্তীকে জানিয়েছেন তিনি। কিন্তু বিপরীতে অভিনেত্রীর কোনো জবাব পাননি। স্যান্ডির ধারণা, অভিমন্যুর এই রাগের কারণ সম্ভবত লুকিয়ে রয়েছে কয়েক বছর আগের একটি ঘটনায়। শ্রাবন্তীকে নিয়ে একটি ভিডিও বানিয়েছিলেন তিনি।

স্যান্ডির কথায়, খুবই মজা করে কিছু কথা বলেছিলাম অভিমন্যুর মায়ের সম্পর্কে। কিন্তু সেই ভিডিও নিয়ে পরবর্তীতে বিস্তারিত কথাও হয়েছিল শ্রাবন্তীদির সঙ্গে।

এরপরও কি অভিমন্যুর রাগ থাকতে পারে? যদি রাগ থাকেও, তাহলে কি কারোর যৌন পরিচয় নিয়ে এমন শব্দ ব্যবহার করা যায়! অভিমন্যুকে আমি অনেক দিন ধরে চিনি। কিন্তু এটা জানতাম না যে, ও এতটা হোমোফোবিক। এই এক দিনের বাক্যালাপে সেটা স্পষ্ট।