বিশ্ববিদ্যালয়গুলোতে গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল আজ

করোনা ভাইরাস পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়গুলোর গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফল প্রকাশ করা হবে আজ।

শনিবার রাতে অনলাইনে অনুষ্ঠিত গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার প্রাথমিক বাছাইয়ের ফল রোববার প্রকাশ করা হবে।

এরপর তালিকাভুক্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ধাপে আবেদন কার্যক্রম শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। ড. মুনাজ আহমেদ নূর বলেন, প্রথম ধাপে নেয়া প্রাথমিক বাছাই করা শিক্ষার্থীদের ফল প্রকাশ করার সিদ্ধান্ত হয়েছে।

রোববার এ ফল প্রকাশ করা হবে। প্রাথমিক আবেদনে যারা নির্বাচিত হবেন শুধুমাত্র তাদের এসএমএসের মাধ্যমে ফল জানানো হবে। ১ সেপ্টেম্বর থেকে চূড়ান্ত আবেদন শুরু হবে।

তিনি বলেন, দ্বিতীয় ধাপের আবেদন শেষে দ্রুত ভর্তি পরীক্ষার সময় প্রকাশ করা হবে। গুচ্ছ মুক্ত বিশ্ববিদ্যালয় গুলোতে বসানো হবে ভর্তি পরীক্ষা কেন্দ্র। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শেষ করে ফল প্রকাশ করা হবে।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়,

ইসলামী বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।