ভারতে আটকে পড়া বিমানযাত্রীদের রাতেই ফিরিয়ে আনার চেষ্টা

biman air flying

ওমানের মাস্কাট থেকে উড্ডয়ন করা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ভারতের নাগপুরে জরুরি অবতরণের পর সেখানে আটকে পড়েছেন ১২৪ জন যাত্রী।

তাদের আজ শুক্রবার রাতের মধ্যেই ঢাকায় ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এতে বলা হয়, আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে বিমানের একটি শিডিউল ফ্লাইটে আট সদস্যের একটি উদ্ধারকারী দল নাগপুরের উদ্দেশে রওনা হবেন।

শুক্রবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২২ ফ্লাইটটি রওনা হয়েছিল। তবে ভারতের স্থানীয় সময় শুক্রবার বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকার দিকে না এসে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

এর আগে জরুরি অবতরণের কারণ হিসেবে গণমাধ্যমকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আবু সালেহ মোস্তফা কামাল বলেন, ফ্লাইটটি ওমানের রাজধানী মাসকাট থেকে ১২২ যাত্রী নিয়ে ঢাকায় আসছিল।

আজ বেলা সাড়ে ১১টার দিকে বোয়িং ৭৩৭ বিমানটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। আকাশ পথে বিমানের পাইলট ক্যাপটেন নওশাদ অসুস্থ হয়ে পড়ায় বিমানটি নাগপুরে জরুরি অবতরণ করে। যতদূর জানা গেছে, নওশাদের হার্ট অ্যাটাক হয়েছে।

তিনি বলেন, যাত্রীরা সবাই সুরক্ষিত আছেন। কেউ হতাহত হননি। প্রত্যেককে খাবারসহ প্রয়োজনীয় অন্যান্য সুবিধা দেওয়া হয়েছে। ক্যাপ্টেন নওশাদকে চিকিৎসা দেয়া হচ্ছে।

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, তার শারীরিক অবস্থা স্থিতিশীল। পাইলট, ক্রু মেম্বার এবং যাত্রীদের ফিরিয়ে আনতে বিমানের একটি ফ্লাইট নাগপুরে যাবে।