রামেক হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু

রামেক হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু
গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১০ জন মারা গেছেন।

এর মধ্যে করোনায় চারজন, করোনার উপসর্গ নিয়ে চারজন এবং করোনা নেগেটিভ হয়েও দুজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৯টা থেকে বুধবার (০১ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে এরা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জের দুজন, রাজশাহীর একজন এবং নাটোরের একজন মারা গেছেন।

আর করোনা সংক্রমণের উপসর্গে নিয়ে রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর একজন মারা গেছেন। এ ছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের একজন করে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সাতজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। বাকি তিনজন মারা গেছেন ২৯/৩০ নম্বর ওয়ার্ডে।

পরিচালক আরও জানান, বুধবার সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৫৩ জন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৭৪ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৬ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২০ জন।