বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যাচ্ছে: নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যাচ্ছে। আমরা জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন করছি। যারা বঙ্গবন্ধুকে কলঙ্কিত করার চেষ্টা করেছিল,

যারা বঙ্গবন্ধুকে অপমানিত করেছে, যারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করেছে আজকে তারা মহাঅন্ধকারে তলিয়ে গেছে। তারা আজকে কোথাও নাই। আজকে জিয়াউর রহমানের কী অবস্থা!

জিয়া পরিবারের কী অবস্থা! তার সহধর্মিণী অপরাধী হয়ে জেল খাটছে। তার এক ছেলে পলাতক। আরেক ছেলে মাদকাসক্ত হয়ে মৃত্যুবরণ করেছে। এই হচ্ছে জিয়া পরিবারের অবস্থা।

দিনাজপুরের বিরলে ফুলবাড়ী হাট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে রবিবার ১৯ সেপ্টেম্বর বিকেলে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা এ মন্তব্য করেন তিনি।

বাংলাদেশের শক্তিশালী অর্থনীতির কথা তুলে ধরে তিনি বলেন, পৃথিবীর অনেক বড় দেশ করোনায় বিধ্বস্ত হলেও; বাংলাদেশের অর্থনীতি ধ্বংস হয়ে যায় নাই। ক্ষতিগ্রস্ত হয়নি।

আজকে পদ্মাসেতু দৃশ্যমান। সেতুর পিলারে ফেরির আঘাতে বাংলাদেশের মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। আমরা বন্ধ করে দিতে বাধ্য হয়েছি। বাংলাদেশের জনগণ সেই কষ্ট ধারণ করতে পারছিল না।

কেন এ কষ্ট? কারণ বিশ্বব্যাংক বাংলাদেশকে কষ্ট দিয়েছে। বাংলাদেশকে দুর্নীতিবাজ বানানোর পদক্ষেপ নিয়েছিল। সেই পদক্ষেপে ঘি ঢেলেছিল বেগম খালেদা জিয়া আর নোবেল জয়ী ড. ইউনূস।

বাংলাদেশের জনগণ সেদিন আশাহত হয়েছিল। শেখ হাসিনা বলেছিল বিশ্বব্যাংককে প্রমাণ করতে হবে। বিশ্বব্যাংক পদ্মাসেতু থেকে সরে যাওয়ার জন্য দুঃখ প্রকাশ করেছে।