২০২৩ বিশ্বকাপ জিততে চান তামিম

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না তামিম ইকবাল। বৈশ্বিক এ ক্রিকেট আসর থেকে আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন দেশসেরা এ ওপেনার।

ইনজুরি আর তরুণদের জন্য জায়গা ছেড়ে দিয়েছেন এ ক্রিকেট সুপারস্টার। তামিমের দৃষ্টি এখন ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে।

ক্রিকেটকে বিদায় বলার আগে ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে চ্যাম্পিয়ন দেখতে চান তিনি। ধারাভাষ্যকার ও লঙ্কান ক্রিকেট লিজেন্ড রাসেল আর্নল্ডের শো ‘চিলিং উইথ রাসেল’-এ রোববার সন্ধ্যায় সেই স্বপ্ন দেখার কথা জানিয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম,

২০২৩ বিশ্বকাপে যদি আমিই দলকে নেতৃত্ব দেই, এই ঘোষণা দিয়ে বিশ্বকাপে যেতে চাই যে, শিরোপা জিততে এসেছি। নেহায়েত খেলতে বা লড়াই করতে নয়, আমি চাইব শিরোপা জিততে। আপাতত এটাই ভাবছি আমি।

সংযুক্ত আরব আমিরাত ও ওমানে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেললেও তামিমের ভাবনা থেকে ছিটকে যায়নি ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের এ বৈশ্বিক আসর।

তাই তো দলের স্পোর্টিং উইকেটে অনুশীলনের ঘাটতির কথা জানালেন তামিম। বললেন, ম্যাচ জেতা গুরুত্বপূর্ণ। তবে আদর্শ প্রস্তুতি হতো যদি স্পোর্টিং উইকেটে খেলতে দেখতাম দলকে।

কারণ বিশ্বকাপের বিষয়টাই তো আলাদা। বাংলাদেশ অবশ্য আত্মবিশ্বাস নিয়ে যাচ্ছে বিশ্বকাপে, এটা দলের জন্য বাড়তি রসদ।

তবে আইপিএলের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের উইকেট স্পোর্টিং নাও থাকতে পারে। আর সেটা হলে বাংলাদেশের ভালো করার সুযোগ থাকবে।

কিন্তু উইকেট যদি ভালো থাকে তাহলে টাইগারদের জন্য আসর হবে চ্যালেঞ্জিং, মূল বিশ্বকাপে উইকেটটা বেশ আগ্রহের বিষয় হয়ে দাঁড়াবে।

ভুলে গেলে চলবে না, আইপিএল হচ্ছে এখন। বিশ্বকাপের সময় উইকেট মন্থর হয়ে যেতে পারে। স্পিনারদের ভূমিকা রাখার সুযোগ যদি থেকে থাকে, তাহলে আমার মনে হয় আমরা অবশ্যই ভালো করব। তবে উইকেট ভালো থাকলে বিশ্বকাপটা খুব চ্যালেঞ্জিং হবে আমাদের।