শেখ হাসিনাকে এসডিজি অগ্রগতি পুরস্কার যথার্থ জায়গায় মূল্যায়িত

motia chowdhury
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘ যে এসডিজি অগ্রগতি পুরস্কার দিয়েছে তা যথার্থ জায়গায় মূল্যায়িত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি৷

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার এবং ক্রাউন জুয়েল (মুকুট মণি) সম্মানে ভূষিত হওয়ায় বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে একটি আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেছেন।

আজ ২৩, বঙ্গবন্ধু এভিনিউ, বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি। বেগম মতিয়া চৌধুরী এমপি বলেন, কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষ ও বাংলার কৃষক সামাজের ভাগ্য উন্নয়নে যে অবদান রেখেছেন প্রকৃতপক্ষেই তিনি এই সম্মানের দাবীদার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার এবং ক্রাউন জুয়েল (মুকুট মণি) সম্মানে ভূষিত হয়েছেন তার রেণুকণা পরিমাণ হলেও কৃতিত্বের দাবীদার বাংলাদেশ কৃষক লীগ ও বাংলার কৃষক সমাজ।

এদেশের কৃষকের ভাগ্যোন্নয়নে কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার পাশাপাশি কৃষক লীগের যে সজাগ পাহারা তা শুধু বিজ্ঞাপনের ‘পাশে আছি সাথে আছি’র মত নয়,

মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপির নেতৃত্বে বাংলাদেশ কৃষক লীগ দুর্যোগ-দূবিপাকে প্রকৃতপক্ষেই এদেশের কৃষক সামাজের পাশে থাকে, সাথে থাকে।