প্রধানমন্ত্রী পরিকল্পনা মাফিক দেশকে এগিয়ে নিচ্ছেন

planning sub minister

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিকল্পনা মাফিক দেশকে এগিয়ে নিচ্ছেন বলে জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম।

সোমবার ২৭ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত ‘শেখ হাসিনা: নেতৃত্ব, মানবিকতা ও দূরদৃষ্টি’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিকল্পনা মাফিক দেশকে এগিয়ে নিচ্ছেন। তার স্বপ্ন শুধু একুশে সীমাবদ্ধ থাকেনি, বলেছেন আমরা উন্নত দেশ হবো। ৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হবে।

তিনি বলেন, দেশ সুন্দর পরিকল্পনা মাফিক এগুচ্ছে। দেশে অশিক্ষিত থাকবে না, দারিদ্র শূন্যে নেমে আসবে। প্রধানমন্ত্রীর দূরদৃষ্টিসম্পন্ন পরিকল্পনা মাফিক দেশ এগুচ্ছে। আমরা পাহাড়সম সাফল্য অর্জন করেছি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সাফল্যকে ধরে রাখতে কিংবা তা স্থিতিশীল রাখতে একটি শুদ্ধি অভিযান প্রয়োজন। সেই অভিযান শুরু হয়েছে। বঙ্গবন্ধু হত্যার বিচারের মাধ্যমে তা শুরু হয়েছে। ক্যাসিনোকাণ্ডে অনেকেই গ্রেফতার হয়েছে। প্রধানমন্ত্রীর ক্যাবিনেটের অনেকেই আইনের আওতায় এসেছেন।

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন তিনি। শামসুল আলম বলেন, আমাদের লক্ষ্য রাখতে হবে দল যেন উগ্রতার শিকার না হয়। দেশে দুর্নীতি যেন না বাড়ে। সংগঠনকে শক্তিশালী করতে হবে।

দলকে শক্তিশালী হতে হবে। আমাদের সতর্ক থাকতে হবে কোনোভাবেই দল যেন জনগণের সহানুভূতি না হারায়। ৭৫ থেকেও আমাদের শিক্ষা নিতে হবে। তরুণদের দলে স্থান করে দিতে হবে।