রাবিতে বুকিং দিয়ে হলে থাকতে পারবে ছাত্রী ভর্তিচ্ছুরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রী ভর্তিচ্ছুদের হলে থাকার বিষয়ে নির্দেশনা প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নির্দেশনায় জানানো হয়, সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আবাসিক হলসমূহে বুকিং দিয়ে সিট নিশ্চিত করতে পারবে ছাত্রী ভর্তিচ্ছুরা।

বৃহস্পতিবার দুপুরে জনসংযোগ প্রশাসক ড. আজিজুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৪ থেকে ৬ অক্টোবর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রীদের জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলসমূহের ওয়েটিং রুম, হল রুম, নামাজ ঘর, টিভি রুমসহ কমন স্পেসে থাকার ব্যবস্থা করা হয়েছে।

হলে অবস্থানে আগ্রহী ছাত্রীদের সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে নিম্নক্ত মোবাইল বা টেলিফোন নম্বরসমূহে কল দিয়ে সিট বুকিং দিতে হবে মন্নুজান হল (০১৭২৫-৯০৭৩৪৩, ০১৭৫২-১২৭১২৮), রোকেয়া হল (০১৭১৬-১০৫৫০৩, ০১৭১২-১৪৪২৬৬), তাপসী রাবেয়া হল (০১৭৯৮-৭৮৬৬৬৬), শুধুমাত্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রীদের জন্য বেগম খালেদা জিয়া হল (০১৭৩৮-৫৫৩৬৭৯, ০৭২১-৭১১০২৩), রহমতুন্নেসা হল (০১৭১০-৪৮৬৭৫৪, ০১৭৭৭-৬০৭৪২৫, ০১৭৩৪-১০৩৯৭৩), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল (০১৭৩৮-৫৫৭৮৩৪, ০১৭৩৫-১৭০৫৫৫, ০১৭১২-৬৬০৬৩১, ০১৭১৮-৯১৭৫৭৬, ০৭২১-৭১১২০৬)। এ হলগুলোতে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে হলে প্রবেশ করতে হবে।

এছাড়াও হলে প্রবেশের সময় প্রবেশপত্রের অতিরিক্ত কপি সঙ্গে রাখা, বিশ্রাম বা ঘুমানোর জন্য বেড বা খাট না থাকায় নিজস্ব চাদর, বালিশ ইত্যাদি সঙ্গে আনা, মোবাইল ফোন, টাকা-পয়সা, প্রয়োজনীয় কাগজপত্রসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিজ দায়িত্বে রাখার নির্দেশনা দেয়া হয়।

তবে কোনো অভিভাবক বা হলের আবাসিক ছাত্রী হলে প্রবেশ করতে পারবেন না। হলে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক মহিলা পুলিশ মোতায়েন থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।