তুরাগে ট্রলারডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৫

রাজধানীর গাবতলীর তুরাগ নদে ট্রলার ডুবে শিশুসহ সাতজন নিখোঁজ হওয়ার ঘটনায় পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এখনো নিখোঁজ রয়েছেন দুইজন।

তবে তীব্র স্রোতের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। শনিবার ৯ অক্টোবর দুপুর ২টার দিকে দেখা গেছে তুরাগ নদের দীপ নগর এলাকায় উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস ও নৌ বাহিনীর সদস্যরা।

এর আগে ভোর ৫টার দিকে তুরাগ নদের দীপ নগর এলাকায় এ ট্রলারডুবির ঘটনা ঘটে। ট্রলারে বেঁচে যাওয়া যাত্রী ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে আমিনবাজার থেকে গাবতলী কয়লার গুদামে কাজ করার জন্য ১৮ জন শ্রমিক নিয়ে রওনা দেয় ট্রলারটি।

পথে বালু ভর্তি একটি বাল্কহেডের ধাক্কায় ডুবে যায় ট্রলারটি। এ সময় অন্যরা সাঁতরে তীরে উঠলেও নিখোঁজ হয় দুই নারী ও পাঁচ শিশু। ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হালিম ও ডিউটি অফিসার দেওয়ান আজাদ বলেন, আমরা সকাল ৮টার দিকে খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করি।

এখন পর্যন্ত চার শিশু ও এক নারীসহ মোট পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। অন্যদের উদ্ধারে অভিযান চলছে। ট্রলারটির অবস্থান শনাক্ত করা গেছে। নদীতে অনেক স্রোত থাকায় উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে, তবে আমরা চেষ্টা করে যাচ্ছি। নিখোঁজ দু’জনকে না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে।