দুর্গাপূজায় বিশেষ ধরনের নিরাপত্তা দেবে র‌্যাব

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব বিশেষ ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।

সকল ধরণের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব ফোর্সেস কর্তৃক পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে শারদীয় দুর্গাপূজা-২০২১ উপলক্ষে রাজধানীর গুলশান-বনানী সার্বজনীন পূজা মণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, র‌্যাব ডগ স্কোয়াড সার্বক্ষণিকভাবে পূজা মণ্ডপ ও গুরুত্বপূর্ণ স্থানে প্রয়োজনীয় স্যুইপিং কার্যক্রমে অংশগ্রহণ করবে। মাদক, অস্ত্র উদ্ধারসহ যে কোনো পরিস্থিতির জন্য র‌্যাব ডগ স্কোয়াডকে প্রস্তুত রাখা হয়েছে।

পূজা মণ্ডপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে স্যুইপিং পরিচালনার পাশাপাশি র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, র‌্যাব স্পেশাল ফোর্স-এর কমান্ডো টিম এবং র‌্যাব এয়ার উইং-এর হেলিকপ্টার যেকোনো উদ্ভূত পরিস্থিতির জন্য সার্বক্ষণিক ভাবে প্রস্তুত রয়েছে।

এ সময় র‌্যাব মহাপরিচালক পূজা মণ্ডপ এ উপস্থিত সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় করেন এবং শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া তিনি সনাতন ধর্মাবলম্বীদেরকে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গাপূজা উদযাপন করার উপদেশ দেন এবং শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির উদ্ভব যাতে না হয় সে ব্যাপারে র‌্যাব ফোর্সেসের সার্বিক প্রস্তুতি রয়েছে বলে তাদের আশ্বস্ত করেন।