পৌর নির্বাচন আইনে পরিবর্তন আনা হয়েছে: এলজিআরডিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, স্থানীয় সরকার নির্বাচন তরান্বিত করার জন্য পৌর নির্বাচন আইনের পরিবর্তন আনা হয়েছে।

পরে ইউনিয়ন পরিষদের ক্ষেত্রেও একইভাবে আইন প্রবর্তন করা হবে। মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন শেষে সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে মেগা প্রকল্প বাস্তবায়ন করছেন। সব এলাকায় রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান, ব্রিজ-কালভার্ট ও শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে গ্রামকে শহরের সুযোগসুবিধা সৃষ্টির লক্ষ্যে কাজ করছেন।

এরআগে সকালে একদিনের সরকারি সফরে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পটুয়াখালীতে আসেন তিনি। পরে তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বাস্তবায়িত লোহালিয়া সেতুর নির্মাণকাজ পরিদর্শন করেন।

এরপর পটুয়াখালী পৌরসভা বাস্তবায়িত সৌন্দর্য বর্ধনে মরহুম বীর মুক্তিযোদ্ধা খান মোশাররফ হোসেন সেতু ও লেকের উদ্বোধন করেন।

দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে এক সুধী সমাবেশে জেলা প্রশাসক হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম। বিকেলে জেলা পরিষদের বাস্তবায়িত শেখ রাসেল শিশু পার্কের উদ্বোধন শেষে কলাপাড়ার বালিয়াতলীর এলজিইডির নির্মাণাধীন সেতু পরিদর্শন করেন তিনি।