শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আবারও ফেরি চলাচল বন্ধ

শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে পরীক্ষামূলক একটি ফেরি সফলভাবে যান পারাপার করলেও স্রোতের গতি বাড়ায় ফেরি চলাচল বন্ধ রেখেছে বিআইডাব্লিউটিসি। আবার এক সপ্তাহ পর পর্যবেক্ষণ টিম রুটটি পরিদর্শন করবে।

বন্ধের ৪দিনের মাথায় পরীক্ষামূলকভাবে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা ১২টার দিকে ফেরি কুঞ্জলতা ৩৪টি যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাট ছেড়ে যায়।

বাংলাবাজার ঘাটে যানবাহন পার করে পর্যবেক্ষকসহ ২২টি যানবাহন নিয়ে আবার শিমুলিয়া ঘাটে ফিরে আসে।পর্যবেক্ষক টিমে থাকা বিআইডাব্লিউটিসি পরিচালক এসএম আশিকুজ্জামান জানিয়েছেন, পরীক্ষামূলক যানবাহন নিরাপদে ঘুরে আসলেও স্রোতের গতি কমে না আসায় চালু করা যাচ্ছে না ফেরি।

তবে সাত দিন পর আবার চালুর চেষ্টা করা হবে। এখন দিনের বেলায় ৮৭ টি লঞ্চ ও ১০১টি স্পিডবোটে যাত্রী পারাপার করা হচ্ছে। গত সোমবার দুপুর থেকে পদ্মার স্রোতের গতি বাড়ায় দুর্ঘটনা এড়াতে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডাব্লিউটিসি।

এর আগে স্রোতে পদ্মা সেতুর পিলারে বারবার ধাক্কার ঘটনায় শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে গত ১৮ আগস্ট থেকে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল বিআইডব্লিউটিসি।

দীর্ঘ ৪৭ দিন বন্ধ থাকার পর গত ৪ অক্টোবর সীমিতভাবে ফেরি সচল হলেও মাত্র ৭ দিন চালু থাকার পর একই কারণে ১১ অক্টোবর আবারও ফেরি বন্ধ ঘোষণা করে বিআইডাব্লিউটিসি।