সারিকাকে নিয়ে আস্থা বাড়ছে নির্মাতাদের

একসময় তুমুল জনপ্রিয় ছিলেন সারিকা সাবরিন। বিশেষ করে মডেলিং জগতে তার বিচরণ ছিল রাজকীয়। এরপর অভিনয়েও বেশ সরব ছিলেন তিনি। কিন্তু ক্যারিয়ারের নানা বাঁকে তিনি নিজেকে নিয়ে স্থির থাকতে পারেননি। প্রেম, বিয়েসহ বিভিন্ন জটিলতায় ক্যারিয়ার থমকে গিয়েছিল।

হুটহাট গায়েব হয়ে যাওয়ায় তাকে নিয়ে শিডিউল জটিলতায়ও পড়তে হতো নির্মাতাদের। অবশেষে ব্যক্তিগত ঝুট-ঝামেলা চুকিয়ে গত দুই বছর ধরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন সারিকা।

মনোযোগ দিয়ে কাজ করছেন নিয়মিত। এরইমধ্যে নির্মাতাদের আস্থা অর্জনেও সক্ষম হয়েছে। ফলে গত কয়েক বছরের তুলনায় এ মুহূর্তে কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন এ মডেল-অভিনেত্রী। বিভিন্ন চরিত্রে নিজেকে মেলে ধরার চেষ্টা করছেন। সফলও হচ্ছেন।

ক’দিন আগেই এনটিভিতে প্রচার হলো মো. রবিউল সিকদার পরিচালিত ‘কাগজের মানুষ’ নামে একটি নাটক। এ নাটকেও নিজেকে উতরে গেছেন এ অভিনেত্রী। শুধু এটিই নয়, গত রোজার ঈদের পর থেকে অনেকগুলো নাটকে সারিকার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে।

নিজের ব্যস্ততা প্রসঙ্গে তিনি বলেন, এখন নিজেকে অনেক গুছিয়ে নিয়েছি। কাজ ছাড়া মাথার মধ্যে অন্য কিছু নেই। যেসব নাটকে কাজ করছি সেগুলোর গল্প এবং চরিত্র দুটোই মানসম্মত বলে আমি মনে করি।

অভিনয়ে আমি আগের চেয়ে আরও অনেক বেশি সিরিয়াস। যে কারণে খুব ভালো চরিত্র পেলে নিজের সবটুকু দিয়েই ভালোভাবে চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করি। আশা করছি এভাবেই আগামীর পথ চলতে পারব।

তার সঙ্গে সাম্প্রতিক সময়ে কাজ করা কয়েকজন নাট্যনির্মাতা জানিয়েছেন, আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছেন সারিকা। যথসময়েই শুটিংয়ে আসছেন, কাজ শেষ করছেন।

তারাও চেষ্টা করছেন মেধাবী এ অভিনেত্রীকে নিয়মিত রাখার। এদিকে সারিকা এরইমধ্যে কক্সবাজারে শেষ করেছেন সাদেক সাব্বিরের পরিচালনায় ‘ডলফিন মোড়’ নামে একটি নাটকের কাজ। এতে তার বিপরীতে আছেন আব্দুন নূর সজল।