পীরগঞ্জে হামলা-লুটপাটের ঘটনায় গ্রেপ্তার আরও ৩

ফাইল ফটো

ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জে রামনাথপুরের তিন গ্রামে হিন্দুদের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় আরও তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলেন, শফিকুল ইসলাম (৪০), আশিকুর রহমান (১৯) ও রাজিন ওরফে পলাশ (২৫)।

মঙ্গলবার রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হলে আদালতের বিচারক ফজলে এলাহী খান তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেছেন কোর্ট জিআরও শহিদুল ইসলাম।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র রায় বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে পীরগঞ্জের বিভিন্ন এলাকা অভিযান চালিয়ে শফিকুল, আশিকুর ও পলাশ নামে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে।

এ নিয়ে মোট ৬৯ জন গ্রেপ্তার হয়েছে। এ দিকে সহিংসতার মূল হোতা র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া সৈকত মণ্ডল শৃঙ্খলা ভঙ্গের দায়ে আগেই সংগঠন থেকে বহিস্কার হয়েছিলেন জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রংপুর মহানগর ছাত্রলীগ।

মঙ্গলবার দুপুরে সংগঠনের সভাপতি শফিউর রহমান স্বাধীন ও সাধারণ সম্পাদক শেখ আসিফ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রংপুর সরকারি কলেজের দর্শন বিভাগের ছাত্র সৈকত মণ্ডলকে গত ২২ অক্টোবর গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়।

একটি কুচক্রী মহল সৈকতকে ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ত করে গুজব ও অপপ্রচার করার চেষ্টা করছে। এতে আরও বলা হয়, ছাত্রত্বের পরিচয় গোপন করে সৈকত কারমাইকেল কলেজ শাখার আওতাভূক্ত দর্শন বিভাগ শাখার সহ-সভাপতি পদে কৌশলে অনুপ্রেবশ করে।

কারমাইকেল কলেজ শাখার তৎকালীন নেতৃবৃন্দরা তথ্য গোপন ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সৈকত মণ্ডলকে সংগঠন থেকে আগেই বহিস্কার করেছিল। তাই সৈকত মণ্ডলের দায় সংগঠনের হতে পারে না বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।