মেয়াদ বাড়ল ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের

ঢাকা মেট্রোপলিটন পুলিশের বর্তমান কমিশনার মোহা. শফিকুল ইসলামকে আরও এক বছর চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

জানা গেছে, দায়িত্ব নেয়ার পর থেকে স্বচ্ছতা, জবাবদিহিতামূলক পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাওয়ায় তাকে এ দায়িত্বে বহাল রাখা হয়েছে।

সূত্র জানায়, ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ডিএমপি’র ৩৪তম কমিশনার হিসেবে দায়িত্ব নেন পুলিশের অষ্টম ব্যাচের সদস্য মোহা. শফিকুল ইসলাম।

আগামী ২৯ অক্টোবর তার চাকরির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তার আগেই চাকরির মেয়াদ বাড়ানো হলো।ডিএমপি সূত্র জানায়, ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন মোহা. শফিকুল ইসলাম। তার গ্রামের বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গায়।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। কর্মজীবনে তিনি নারায়ণগঞ্জ, পটুয়াখালী, সুনামগঞ্জ ও কুমিল্লা জেলায় পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন।

এছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ও ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন। অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পাওয়ার পর তিনি এন্টি-টেরোরিজম ইউনিটের প্রধান, পুলিশ সদর দফতরের এইচআরএম শাখার প্রধান এবং সিআইডি প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।