এই সরকারের ভবিষ্যত কেমন হবে আন্দাজ করতে পারছি : নুর

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, গণঅধিকার পরিষদ করার কারণে আইনশৃঙ্খলা বাহিনী আমাকে ক্রসফায়ারের হুমকি দিচ্ছে।

এই সরকারের ভবিষ্যতে কী হবে, কী পরিণতি হবে, এটা আমরা আন্দাজ করতে পারি। দুনিয়াতে এমন অনেক সরকার ছিল। কিন্তু একসময় না একসময় তাদের সরে যেতে হয়েছে।

বৃহস্পতিবার ১৮ নভেম্বর রাজধানীর পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে সবাই সরকারের নিয়ন্ত্রণে। কেবল আমরাই এর বাইরে। তাই সরকার আমাদের টার্গেট করেছে। ভারতও আমাদের উত্থান থামিয়ে দিতে কাজ করছে বলে আমাদের সন্দেহ।

নুর বলেন, এই সরকার অমানবিক। খালেদা জিয়া মারাত্মক অসুস্থ হওয়ার পরেও তাকে বিদেশে গিয়ে চিকিৎসা নিতে দিচ্ছে না সরকার। সরকার মামলা দিয়ে বিএনপিকে গলায় রশি পরিয়ে দিয়েছে।

নুর আরো জানান, এই সরকার মামলাবাজ সরকার। সরকারি দলের উচ্চ পর্যায়ের নির্দেশে আমাদের ওপর হামলা করা হচ্ছে। এখন তারা হত্যাচেষ্টা করছে। প্রশাসন দুই ভাগে বিভক্ত।

একদল সরকারের পক্ষে। আরেক দল জনগণের পক্ষে। আমরা বলতে চাই, আমরা প্রশাসনকে মাফ করে দিয়েছি। আপনারা জনগণের পক্ষে থাকেন। অন্তত আগামী নির্বাচন পর্যন্ত।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা নিবির পাল ও মানিক শীলের নেতৃত্বে বুধবার গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা করা হয়।