দেশের উন্নয়নের ম্যাজিক শেখ হাসিনা : অর্থমন্ত্রী

mustafa kamal
ফাইল ছবি

অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন স্বপ্ন দেখেছেন সোনার বাংলা গড়ার। সেই স্বপ্ন থেকেই তিনি যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে এগিয়ে নিয়েছেন।

বঙ্গবন্ধুর আস্থা আর বিশ্বাস ছিলে এদেশের মানুষ। বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো করে যাচ্ছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের মডেল। বাংলাদেশ সারাবিশ্বে এখন আলোকিত দেশ।

শনিবার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর উচ্চ মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, এদেশের উন্নতির ম্যাজিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর যোগ্য নেতৃত্বে দেশ আজ সমৃদ্ধির পথে। এদেশের উন্নতির আরেকটি ম্যাজিক হলো দেশের মানুষ। তারা কাঁধে-কাঁধ মিলিয়ে অর্থনীতিকে সমৃদ্ধ করছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

সকলের অংশগ্রহণে সমৃদ্ধির পথে বাংলাদেশ। আমরা সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন করেছি, এ অবদান মাননীয় প্রধানমন্ত্রীর। তিনি আরো বলেন, স্বেচ্ছাসেবক লীগ ঐতিহাসিক সংগঠন। শুধু রাজনীতি করলে হবে না, আমাদের ওপর অনেক বড় দায়িত্ব। রাজনীতি ত্যাগের, মানুষকে ভালোবাসার।

মানুষকে ভালোবাসতে হবে, মানুষকে স্বপ্নের কথা বলতে হবে। মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল ভালো কাজই রাজনীতি। সাংস্কৃতিক ও সামাজিক মুক্তির স্বপ্ন দেখেছেন বঙ্গবন্ধু। তিনি এদেশের মানুষকে অনেক উঁচুতে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখতেন। সবাইকে সেই লক্ষ্যে কাজ করতে হবে।

কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফ উদ্দিন আহমেদ পাপ্পুর সভাপতিত্বে সমাবেশে সম্মানিত অতিথি ছিলেন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ। প্রধান বক্তা ছিলেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।