সংসদ নির্বাচন নয় আমি শিল্পী সমিতির নির্বাচন করব: নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিচ্ছেন চিত্রনায়িকা নিপূণ। মঙ্গলবার সমকালকে বিষয়টি নিশ্চিত করে তিনি বললেন, সংসদ নির্বাচন নিয়ে আপাতত আমার মাথা ব্যথা নেই।

আগে আমি শিল্পী সমিতির নির্বাচন করব। ইন্ডাস্ট্রির প্রতি আমার দায়বদ্ধতা রয়েছে। সেটি দূর করতে চাই। কারণ গত ১৬ বছরে এই ইন্ডাস্ট্রি আমাকে অনেককিছু দিয়েছে।

দীর্ঘদিন ধরে গুঞ্জন ছিল এই অভিনেত্রী শিল্পীদের সংগঠন চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে আসছেন। যদিও এর আগেও এই সংগঠনের কমিটির কার্যনির্বাহী সদস্য হয়েছিলেন তিনি।

গিয়েছেন সরেও। এবার নিজেই প্যানেল দিচ্ছেন সংগঠনে। আগামী বছরের শুরুতে অনুষ্ঠিতব্য চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে তারকা শিল্পীদের নিয়ে নির্বাচনে অংশ নিবে নিপূণের প্যানেল।

নিপুণ জানান, তিনি নির্বাচন করবেন এটি চূড়ান্ত। কাদের সঙ্গে নিয়ে নির্বাচনে অংশ নেবেন সে বিষয়ে শিগগির জানাবেন উল্লেখ করে ‘রিক্সাওয়ালার প্রেম’ সিনেমার মাধ্যমে পরিচিতি পাওয়া এই নায়িকা বলেন, শিল্পী সমিতি মানে শিল্পীদের সমাগম।

আমার সঙ্গে সব প্রকৃত শিল্পীরাই থাকবেন। আমার বিশ্বাস, যারা আমার সঙ্গে থাকবেন তাদের নাম জানলে কেউ হতাশ হবেন না। তিনি বলেন, সংগঠনে বিশেষ কোনো পদ চাই না।

আমার টিমের অন্যরাই ঠিক করবে তারা আমাকে কোন পদে চান। তবে আমার ইচ্ছে পদকে প্রাধান্য দিয়ে নয়, আমরা সবাই একটি টিম হিসেবে কাজ করবো।

যে সিনেমায় কাজে ব্যস্ত থাকে তাকে তার কাজ প্রাধান্য দিয়ে সঙ্গে রাখবো। যে অর্থনৈতিক দিকগুলো ভালোভাবে ম্যানেজ করতে পারবে তাকে তার কাজ দেবে।

নিপুণ বলেন, শিল্পী সমিতির বড় চেয়ার আমার চাই না। তবে ইন্ডাস্ট্রিতে সুস্থ পরিবেশ ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা করবো। বার বার শিল্পীরা যেন একই ভুল না করে সেদিকে সকলের দৃষ্টি দিতে বলেছি। কিছুদিনের মধ্যে সবকিছু জানাবো।