ধর্মীয় অনুভূতিতে আঘাত, সানি লিওনকে আল্টিমেটাম!

বলিউডের আবেদনময়ী অভিনেত্রী সানি লিওনের নতুন একটি গান প্রকাশিত হয়েছে। যেটার নাম ‘মধুবন’।

বরাবরের মতো এই গানের ভিডিওতেও তিনি স্বল্প পোশাকে খোলামেলা হয়ে নেচেছেন। কিন্তু এবার আর বাহবা জোটেনি। বরং তেড়ে আসছে সমালোচনার তীর।

কারণ গানটিতে রয়েছে হিন্দু ধর্মের দেবী রাধার কথা। কিন্তু তাতে সানি লিওনের খোলামেলা নাচ, মেনে নিতে পারছে না এই ধর্মের অনেকেই।

প্রকাশের পর থেকেই গানটি নিয়ে চলছে সমালোচনা। এটি নিষিদ্ধ করা থেকে শুরু করে সানিকে ভারত ত্যাগের দাবিও তুলছেন কেউ কেউ।

এবার ক্ষুব্ধ হলেন ভারতের মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তিনি সানি লিওনকে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছেন। তার মতে, এই গানের মাধ্যমে হিন্দু ধর্মের অনুভূতিতে আঘাত করা হয়েছে।

নরোত্তম মিশ্র বলেন, কিছু মানুষ বরাবরই হিন্দু ভাবাবেগে আঘাত করে আসছে। এখানে রাধার মন্দির আছে, আমরা তাকে পূজা করি। সাকিব তোশি তার ধর্মের (ইসলাম) কথা নিয়ে গান করতে পারে,

কিন্তু এই ধরণের গান আমাদের বিরক্ত করে। আগামী ৩ দিনের মধ্যে যদি গানটি ইউটিউব থেকে না সরানো হয়, তাহলে আমি আইনি পদক্ষেপ নেব।

কেবল মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নন, আরও অনেক নেতৃস্থানীয় ব্যক্তি এই গানের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। সেই সঙ্গে সাধারণ দর্শকের দাবি তো রয়েছেই।

উল্লেখ্য, ‘মধুবন’ গেয়েছেন কনিকা কাপুর। তার গাওয়া ‘বেবি ডল’ গানে নেচেই বলিউডে অবস্থান তৈরি করেছিলেন সানি লিওন। আবারও জুটি বেঁধে এসেছেন এ গায়িকা-নায়িকা জুটি। ভিডিওতে সানির থাই স্লিট পোশাক, উন্মুক্ত বক্ষযুগল গানের ভাবার্থের সঙ্গে মোটেও সমন্বয় হয়নি বলে দাবি হিন্দুদের।

গত ২২ ডিসেম্বর গানটি প্রকাশিত হয়েছে। গণেশ আচার্যের কোরিওগ্রাফি করা এ গানের ভিউ ১ কোটি ছুঁই ছুঁই। তবে সমালোচনা, বিতর্কের বিপরীতে গানটির সংশ্লিষ্ট কারো পক্ষ থেকেই কোনো প্রতিক্রিয়া আসেনি।