এই সরকার জনগণের বিপক্ষে অবস্থান নিচ্ছে: ফখরুল

mirza fokrul
ফাইল ছবি

এই সরকারকে যদি বিদায় করতে না পারি, হাসিনাকে যদি আমরা বিদায় দিতে না পারি তাহলে এই দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হবে বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এই সরকার জনগণের বিপক্ষে অবস্থান নিচ্ছে। এই সরকার বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এই সরকার মানুষের অধিকারকে ধ্বংস করে দিয়েছে।

তাই গণতন্ত্রকে উদ্ধারের জন্য, দেশ নেত্রীর মুক্তির জন্য, তরুণ নেতা তারেক রহমানকে ফিরিয়ে আনার দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার বিকালে ঠাকুরগাঁও শহরের পাবলিক ক্লাব মাঠে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে সমাবেশে এসব বক্তব্য রাখেন তিনি।

এসময় তিনি আরো বলেন, এই ৩০শে ডিসেম্বর ভোট না করেই এই সরকার ক্ষমতায় এসেছিল। আজকের এই দিনকে আমরা ভোটাধিকার হরণ দিবস হিসেবে পালন করি।

আমাদের ভোটের অধিকার আমরা ফেরত পেতে চাই। আমাদের পত্রিকায় লেখার অধিকার আমরা ফেরত পেতে চাই। এই যে সাংবাদিক ভাইয়েরা এখানে আছে তারা সব কিছু লিখতে পারবে না।

কারণ তাদের উপর দেওয়া আছে ডিজিটাল সিকিউরিটি আইন। কিছু বললেই মামলা দিয়ে সাংবাদিককে জেলে দেয়া হয়। মির্জা ফখরুল আরো বলেন, আজকে র‍্যাব ও পুলিশের প্রধানকে আমেরিকায় নিষেধাজ্ঞা দিয়েছে।

এটা আমাদের জন্য লজ্জার। আজকে এর জন্য প্রধানমন্ত্রীকে লজ্জা পাওয়া দরকার। আজকে সরকার বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছে। প্রশাসনকে দলীয়করণ করেছে।

আবার নতুন কৌশল করেছে সরকার প্রিজাইডিং অফিসারকে দিয়ে ভোট চুরি। এই সরকারকে তাড়াতাড়ি বিদায় করতে না পারলে এই দেশের মানুষ স্বাধীনতা পাবে না।