ঝিনাইদহে অস্ত্রসহ চরমপন্থী নেতা আটক

র‌্যাব-৬(ঝিনাইদহ ক্যাম্প) এর একটি চৌকস দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, জেলা শহরের পায়রা চত্ত্বর এলাকায় কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় এবং সন্ত্রাসী কার্যক্রমের জন্য অবস্থান করছে।

উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে অভিযানিক দলটি ঘটনার সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য ১ জানুয়ারি রাত ৩ টায় শহরের পৌরসভার পায়রা চত্ত্বর মোড়স্থ ট্রাক শ্রমিক সমাজ কল্যান সংস্থার সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করলে,

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামী হরিণাকুন্ডু উপজেলার আহাদনগড় গ্রামের রায়হান উদ্দিন মন্ডলের পুত্র মো: হানিফ আলী ওরফে আবু হানিফকে গ্রেফতার করে।

এ সময় কুখ্যাত খুনি ও সন্ত্রাসী আবু হানিফ(৫৩)এর নিকট থেকে, ১টি রিভলবার, ২ রাউন্ড গুলি, ২টি মোবাইল, ৪টি সিমকার্ড, ০১টি হাতঘড়ি এবং নগদ ১৫ হাজার ৩’শ ৩৫ টাকাসহ গ্রেফতার করে র‍্যাব।

আবু হানিফ দীর্ঘদিন যাবত এলাকায় চরমপন্থী সিন্ডিকেটের নেতা হিসেবে একটি সন্ত্রাসী বাহিনী পরিচালনা করে আসছে। এ ছাড়াও সে বিভিন্ন এলাকার চাঁদাবজিসহ ১৩টি হত্যা মামলার আসামী।

গ্রেফতারকৃত আসামীর তথ্যমতে সে আসন্ন ৫ জানুয়ারি শৈলকূপা ও হরিণাকুন্ডু উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন বানচাল ও তার বাহিনী দ্বারা নাশকতামূলক কার্যক্রম পরিচালনা করার উদ্দেশ্যে সুদূর গাজীপুর হতে ঝিনাইদহ গমন করে।

গ্রেফতারকৃত আসামীকে ঝিনাইদহ সদর থানায় হস্তান্তর করতঃ ১৮৭৮ সনের The Arms Act(Amendment 2002) Gi 19 A/19 (F) ধারার মামলা রুজু করা হয়।