আমাদের ঝুঁকি নেয়ার কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

dipu moni
ফাইল ছবি

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণের হার বাড়ছে। আমাদের দেশে সংক্রমণ হার কম থাকলেও সংক্রমণ এখন বাড়তির দিকে। বিশ্বব্যাপী অনেক দেশ, একবারে অনেক উন্নত দেশও করোনায় পর্যুদস্ত অবস্থা।

আমাদের ঝুঁকি নেয়ার কোনো সুযোগ নেই। আমরা টিকা দেয়ার ব্যবস্থা করেছি এবং সেই টিকা দেয়া চলছে। সেটাকে আরও বেগবান করতে হবে। সে জন্য সরকারও সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বৃহস্পতিবার ৬ জানুয়ারি শিক্ষামন্ত্রী গাজীপুরের বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে স্বাধীনতার রজত জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রোভার স্কাউটসদের প্রতিভা অন্বেষণ আন্ত-ইউনিট বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আশা করি এখন যেভাবে টিকাদান কর্মসূচি চলছে, তাতে খুব শিগগিরই আমাদের ১২ বছর বয়সী যারা রয়েছে, তাদের বেশির ভাগই টিকা দেওয়া হয়ে যাবে।

আশা করছি যত দ্রুত সম্ভব সবাই টিকার আওতায় গিয়ে তারা ক্লাসে ফিরে আসবে। তবে তাদের অনলাইন ও টেলিভিশনে ক্লাসে অংশগ্রহণের সুযোগ চলমান আছে।

দীপু মনি আরও বলেন, আমাদের ঝুঁকি নেওয়ার কোনো সুযোগ নেই। শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমাদের গুরুত্বের সঙ্গে ভাবতেই হবে।

স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট অফিস নিয়মিতভাবে এ বিষয়টি দেখাশোনা করছে। এখন আমাদের শিক্ষক-শিক্ষার্থী অনেক সচেতন। এখন যেহেতু সংক্রমণ বাড়ছে,

তাই আমাদের মধ্যে এ বিষয়ে আরও সচেতনতা বাড়াতে হবে। যদিও মাঝখানে আমরা একটু ঢিলেমি দিয়েছি। কিন্তু এখন সেটির আর সুযোগ নেই।