সরকার পরিবর্তনে আলোর রেখা দেখছেন হাফিজ

বিএনপির সমাবেশে ব্যাপক লোক সমাগম এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে ক্ষমতাসীনদের ভরাডুবিতে সরকার পরিবর্তনে ‘টানেলের শেষ প্রান্তে আলোর রেখা’ দেখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ।

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ‘৭ জানুয়ারি ফেলানী হত্যা দিবস’ উপলক্ষে আগ্রাসী বিরোধী কনভেনশনে তিনি এ কথা বলেন।

এতে মানবাধিকার সংরক্ষণ সংস্থার নির্বাহী পরিচালক অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই মূল প্রবন্ধ উপস্থাপন করেন। হাফিজ উদ্দিন বলেন, আজকে সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দেয়া হয়েছে।

বিচার বিভাগের স্বাধীনতা নেই, প্রধান বিচারপতিকে দেশ ছেড়ে চলে যেতে হয়েছে। এরকম দুঃসহ অবস্থায় একটি অনির্বাচিত সরকার জগদ্দল পাথরের মতো চেপে বসেছে।

হ্যাঁ ভাই ও বোনেরা, আমরা টানেলের শেষে আলোর রেখা দেখতে পারছি। বেশদিন আর এই স্বৈর সরকারের আয়ু নেই। বাংলাদেশে এখন অনেক বেশি লোক রাজপথে সমাগম হচ্ছে, সাধারণ মানুষরাও আসছে।

পরিবর্তন আসবেই। তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি হচ্ছে, নৌকার ভরাডুবি হচ্ছে। স্বতন্ত্র ও বিরোধী প্রার্থীরা বিজয়ী হচ্ছে। ইউনিয়ন পরিষদের নির্বাচনে এতো কারচুপির পরও তারা জিততে পারছে না। জনগণ তাদের ঘৃণা করে।

এ বিএনপি নেতা বলেন, সরকার আগামী দিনে নিশি রাতে নির্বিাচন করতে পারবে না। যেহেতু বিশ্বের পরাশক্তির দৃষ্টি আকষিত হচ্ছে, একের পর এক নিষেধাজ্ঞা আরোপ হচ্ছে। আরো অনেক নিষেধাজ্ঞা আসবে।