ঝিনাইদহে ৪২০ টি শিখন কেন্দ্রের উদ্বোধন

স্কুল থেকে ঝড়ে পড়া শিশু ও স্কুলে না যাওয়া শিশুদের শিক্ষার মুল শ্রোতধারায় ফিরিয়ে আনতে ঝিনাইদহে ৪২০ টি শিখন কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে শৈলকুপা উপজেলার বারইপাড়া গ্রামে আনুষ্ঠানিক ভাবে এ শিখন কেন্দ্রের উদ্বোধন করেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় শৈলকুপা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্লার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা বুরে‌া’র সহকারী পরিচালক শেখ মো: সরুজ্জামান, সৃজনী বাংলাদেশের সহকারী প্রশাসনিক কর্মকর্তা এস এম শান্তনুর রহমান,

সৃজনীর আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের প্রকল্প প্রধান ওহিদুল ইসলাম, রেডিও ঝিনুকের স্টেশন ম্যাজেনার পারভীন নাহারা। অনুষ্ঠানে আলোচনা সভা শেষে ফিতা কেটে স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

আয়োজকরা জানান, উপানুষ্ঠানিক শিক্ষা বুরে‌্য’র সহযোগিতায় সৃজনী বাংলাদেশ আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের প্রকল্প বাস্তবায়ন করছে।

এ প্রকল্পের আওতায় ঝিনাইদহের ৬ টি উপজেলায় ৪২০ টি শিখন কেন্দ্রে ৩০ জন ৮ থেকে ১৪ বছর বয়সী শিশুদের পাঠদান করানো হবে। ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত পাঠদান করানো হবে।

শিক্ষার্থীদের দেয়া হবে বই, খাতা, কলম, স্কুল ড্রেসসহ উপবৃত্তি। ঝড়ে পড়া শিশুদের শিক্ষার মুলধারায় ফিরিয়ে আনতে সরকারের এই উদ্যোগ বলে জানান আয়োজকরা।