শুধু লেখাপড়া করলে হবে না, মানুষ হতে হবে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে।

আজকের শিক্ষার্থীরাই গড়বে আগামী দিনের উন্নত বাংলাদেশ। শুধু লেখাপড়া করলে হবে না। প্রত্যেক শিক্ষার্থী দেরকে আলোকিত মানুষ হতে হবে। শিক্ষক-শিক্ষার্থীদেরকে মানব কল্যাণে কাজ করার আহ্বান জানান।

শনিবার ১৫ জানুয়ারি কুমিল্লার লাকসামের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪ তলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এলজিআরডি মন্ত্রী বলেন, শিক্ষকরাই পারেন আলোকিত মানুষ গড়তে। আলোকিত মানুষ গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য। লাকসাম নবাব ফয়জুন্নেছা ওবদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশুনার মাধ্যমে সুশিক্ষা অর্জন করে দেশের বিভিন্ন পর্যায়ে অবদান রাখবে।

এ সময় মন্ত্রী মাদকের বিরুদ্ধে তার অবস্থান জিরো টলারেন্স উল্লেখ করে বলেন, শিক্ষার্থীদের মাদকের কুফল সম্পর্কে কাউন্সিলিং করতে শিক্ষক, অভিভাবকদের সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

শিক্ষার্থীদেরও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার ২০৪১ ভিশন বাস্তবায়ন করতে শিক্ষার্থীদেরকে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।