মালদ্বীপের চীফ-অব ডিফেন্স ফোর্সে’র আমন্ত্রণে বাংলাদেশ নৌ-প্রধানের আগমন

মালদ্বীপের চীফ-অব ডিফেন্স ফোর্স এর আমন্ত্রণে ও সরকারি সফরে বাংলাদেশ নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল গতকাল শুক্রবার মালদ্বীপে এসেছেন।

আজ শনিবার তিনি মালদ্বীপের মাননীয় প্রতিরক্ষা মন্ত্রী মারিয়া আহমেদ দিদি এবং চীফ অব ডিফেন্স ফোর্স জেনারেল আহমেদ সামাল এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

মালদ্বীপ ডিফেন্স ফোর্স এর সদর দপ্তরে তিনি উচ্চ পদস্থ সামরিক কর্মকর্তাদের সাথে মত বিনিময় করেন এবং দ্বিপাক্ষিক বৈঠক করেন।

বৈঠক শেষে আজ তিনি মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাস ভিজিট ও মান্যবর হাই-কমিশনার জনাব মোহাম্মদ নাজমুল হাসান এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। তাঁর সফরসঙ্গী ও দূতাবাসের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ দূতাবাসের বিবিধ কর্ম কান্ড এবং বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে মাননীয় নৌবাহিনীর প্রধানকে ব্রিফিং প্রদান করেন হাই-কমিশনের প্রথম সচিব জনাব মোঃ সোহেল পারভেজ।

এ ছাড়া মালদ্বীপ সফর শেষে নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল শ্রীলঙ্কায় যাবেন। সেখানে অবস্থানকালে, নৌপ্রধান দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসে,

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জেনারেল (অব.) জিডিএইচ কামাল গুনারত্নে, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল নিশান্থা উলুগেটেন, সেনাবাহিনী ও বিমানবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এ ছাড়াও নৌপ্রধান দেশটির ইস্টার্ন নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার এডমিরাল সানজিওয়া দিয়াসের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎসহ দেশটির নেভাল অ্যান্ড মেরিটাইম একাডেমি এবং দর্শনীয় স্থাপনাগুলো পরিদর্শন করবেন। শ্রীলঙ্কা সফর শেষে নৌপ্রধান আগামী ২৩ জানুয়ারি দেশে ফিরবেন।