শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত: জাফরুল্লাহ

jafor ullaha

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের ঘটনায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পদত্যাগ করা উচিত।

কারণ শিক্ষামন্ত্রী তাদের ডেকে পাঠাচ্ছেন। শিক্ষামন্ত্রীর উচিত তাদের কাছে গিয়ে মীমাংসা করে দেয়া।

শনিবার ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে ‘মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে’ এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে শাবিপ্রবির শিক্ষার্থীরা আন্দোলন করছে। এজন্য শাবিপ্রবির ভিসি পুলিশ দিয়ে ছাত্রদের মেরেছেন। তাই তার আজকেই পদত্যাগ করে ছাত্রদের কাছে ক্ষমা চাওয়া উচিত।

শুধু পুলিশ দিয়ে পেটানোর জন্য ছাত্রদের কাছে ক্ষমা চাওয়া উচিত। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, এই সরকার আমাদের বাঁদর খেলা দেখাচ্ছে। এ সরকার মনে করে আমরা সবাই বোকা।

আসলে সরকার পুরোপুরি জনগণ থেকে বিচ্ছিন্ন। সারা পৃথিবী আমাদের গণতন্ত্র হরণ, খুন-গুম, আমাদের অধিকার, দুর্নীতি সবকিছুই জানে।

এখন এই বিষয়গুলোর ইস্যুতে আমাদের মিলিতভাবে সংগ্রাম গড়ে তোলা ছাড়া মুক্তি আসবে না। তিনি বলেন, আগামী নির্বাচন পূর্ববর্তী দুই নির্বাচনকেও ছাড়িয়ে যাবে।

এসব ব্যাপারে সতর্ক হতে হবে। আমি মনে করি না, তিন মাসের তত্ত্বাবধায়ক সরকার কোনো পরিবর্তন আনতে পারবে। অন্তত দুই বছরের জন্য একটা জাতীয় সরকার বা সর্বদলীয় সরকার দরকার।