একই পদ্ধতিতে এবারও আ. লীগ নির্বাচন নিয়ন্ত্রণ করবে: ফখরুল

mirza fokrul
ফাইল ছবি

গত দুটি নির্বাচনের মতো একইভাবে নির্বাচন কমিশন গঠন করা হবে এবং একই পদ্ধতিতে সরকার নির্বাচনকে নিয়ন্ত্রণ করবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, সার্চ কমিটি তামাশা ছাড়া কিছু না। এর একমাত্র লক্ষ্য হলো জনগণকে বিভ্রান্ত করা, দৃষ্টি ভিন্ন খাতে নিয়ে যাওয়া।

সরকারি দলের নেতারা বলছেন, বিএনপি আড়ালে থেকে নাম পাঠিয়েছে-এ বিষয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, এই সরকার চমৎকার করে মিথ্যা কথা বলতে পারে! অবলীলায় তারা দিনকে রাত এবং রাতকে দিন করতে পারে।

এ ধরনের অপপ্রচার তারা সব সময় চালিয়ে এসেছে। এখন আর এগুলোতে কাজ হচ্ছে না। মানুষ তাদের জারিজুরি বুঝে গেছে এবং তারা জনগণের কাছে সত্যের অপলাপকারী হিসেবে চিহ্নিত হচ্ছে।

ফখরুল আরও বলেন, ভূতের মুখে রাম নাম বলে একটা কথা আছে, আওয়ামী লীগের মুখে গণতন্ত্রের কথা হচ্ছে সেটাই। যারা গণতন্ত্রে বিশ্বাসই করে না, যারা গণতন্ত্র কোনোদিন প্র্যাকটিস করেনি,

প্র্যাকটিস করার সুযোগ দেয়নি, তারা ক্ষমতায় এসে সমস্ত অধিকার কেড়ে নিয়েছে। তারা যখন ওই কথা বলে তখন জনগণ তা বিশ্বাস করে কীনা- সেটা সবাই জানে।

শ্রমজীবী মানুষ থেকে শুরু করে যারা ব্যবসা-বাণিজ্য করছেন, যারা দলের সঙ্গে সম্পৃক্ত না, সবাই বলবেন, এখন সরকারের জন্য ‘হাই টাইম’ চলে যাওয়ার। দেশ ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে তারা। সমস্ত প্রতিষ্ঠান ধ্বংস করে দিচ্ছে।