যশোর মেডিকেল কলেজ হাসপাতাল ৫০০ শয্যা করার দাবীতে মানববন্ধন

যশোর মেডিকেল কলেজ হাসপাতালকে ৫শ’ শয্যা করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ১৬ ফেব্রুয়ারি বেলা ১২টার প্রেসক্লাব যশোরের সামনে ঘন্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির সভাপতি অ্যাড. আবুল হোসেনের নেতৃৃত্বে ঘন্টাব্যাপি মানববন্ধনে যশোরের ১৫টি সামাজিক ও সাংস্কৃৃতিক সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

অ্যাড. আবুল হোসেন বলেন, ২০১১ সালে যশোর মেডিকেল কলেজ স্থাপন করা হলেও দীর্ঘ ১০ বছরেও মেডিকেল কলেজ হাসপাতাল চালু করা হয়নি। এ অবস্থায় মেডিকেল শিক্ষার্থীদের যথাযথ শিক্ষা কার্যক্রম ব্যাহত হওয়ার পাশাপাশি বৃহত্তর যশোর অঞ্চলের সাধারণ মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

এ কারণে অবিলম্বে যশোরবাসীর প্রাণের দাবি ৫শ’ শয্যার যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন করা হোক। মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুকুমার দাস,

সাবেক সভাপতি তরিকুল ইসলাম তারু, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মজনু, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বুলু, আইডিইবি যশোরের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।

কর্মসূচিতে অন্য বক্তারা বলেন, ২০১১ সালে যশোর মেডিকেল কলেজ স্থাপন করা হলেও দীর্ঘ ১০ বছরেও মেডিকেল কলেজ হাসপাতাল চালু করা হয়নি।

যদিও যশোরের পরে স্থাপিত পাশের জেলা সাতক্ষীরা, কুষ্টিয়া ও মাগুরা মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়েছে। ফলে যশোর বাসী উন্নত আধুনিক ও পর্যাপ্ত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত।