আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন: গয়েশ্বর

Goyessor Ray

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ক্ষমতাসীন সরকারকে দেশ ও মানবতার শত্রু এবং গণতন্ত্র বিপন্নকারী আখ্যা দিয়ে বলেছেন, আন্দোলনের মাধ্যমেই তাদের পতন ঘটানো হবে। এরপর নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার দেশ পরিচালনার দায়িত্ব নেবে।

শনিবার ১৯ ফেব্রয়ারি নয়াপল্টনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে শীতার্ত প্রান্তিক মৎস্যজীবীদের মাঝে কম্বল বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় কম্বল বিতরণ করা হয়। এ সময় প্রান্তিক মৎস্যজীবীদের হাতে কম্বল তুলে দেন গয়েশ্বর চন্দ্র রায়।

এ সময় তিনি বলেন, বিগত দিনে আমরা যে হামলা-মামলা, গুম-খুনের কথা বলে এসেছি, এখন পৃথিবীর বিভিন্ন মানবাধিকার সংগঠনের প্রতিবেদনের মাধ্যমে সেই সত্য প্রমাণিত হয়েছে।

জাতিসংঘের মানবাধিকার কমিটি গুমের বিষয়ে তদন্ত করছে। আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্যসহ একটি বিশেষ বাহিনীকে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে, তাতে জাতি হিসেবে আমরা লজ্জিত। মানুষের মুখে মুখে ভেসে বেড়াচ্ছে এই নিষেধাজ্ঞা আরও বাড়বে, তাতে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হবে।