দ্বিতীয় টেস্টেও খেলবেন না সাকিব, যাচ্ছেন যুক্তরাষ্ট্রে

পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকা থেকে ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরে এসেছিলেন সাকিব আল হাসান। কথা ছিল পরিস্থিতি স্বাভাবিক হলে দ্বিতীয় টেস্টের আগে আবার দক্ষিণ আফ্রিকায় ফিরে যেতে পারেন টাইগার অলরাউন্ডার।

তবে সেখানে আর যাওয়া হচ্ছে না সাকিবের। বড় মেয়ে আলাইনা হাসান অব্রিকে নিয়ে যুক্তরাষ্ট্র যাচ্ছেন তিনি।আজ শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রগামী বিমানে উঠবেন সাকিব।

বিষয়টি দক্ষিণ আফ্রিকায় সংবাদিকদের নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেছেন, সাকিব এখনো সিদ্ধান্ত নিতে পারেনি। তার পরিবারের সদস্যরা হাসপাতাল ছাড়লেও ক্যানসারে আক্রান্ত শাশুড়ি হাসপাতালে চিকিৎসাধীন। তার স্ত্রী শিশির মায়ের কাছেই থাকবেন।

আর ছেলেমেয়েদের দেখাশোনা করবেন সাকিব। যুক্তরাষ্ট্রে বাচ্চাদের স্কুলও খুলে যাচ্ছে। যুক্তরাষ্ট্রে যাওয়ার মতো শারীরিক সক্ষমতাও নেই শাশুড়ির। সে ক্ষেত্রে বাচ্চাদের নিয়ে সাকিবকেই যেতে হচ্ছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালে মা, তিন সন্তান ও শাশুড়ি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। যে কারণে ওয়ানডে সিরিজ চলাকালীনই দেশে ফিরে আসতে চেয়েছিলেন তিনি। পরে সিদ্ধান্ত বদলে সিরিজ শেষে দেশে আসেন।