ঝিনাইদহে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

ঝিনাইদহ সদর উপজেলার ভগবান নগর গ্রামে ছোট ভাইয়ের দায়ের কোপে বড় ভাই মকবুল হোসেন মোল্লা (৫৫) মৃত্যু হয়েছেন। তিনি ওই গ্রামের মইনুদ্দীন মোল্লার ছেলে।

ভগবান নগর গ্রামের সাবেক মেম্বর জাহাঙ্গীর হোসেন জানান, গত বৃহস্পতিবার ৮ শতক জমির দখল নিয়ে ছোট ভাই মনিরুল ইসলাম ও বোন পারভিনা খাতুনের সঙ্গে তর্কবিতর্ক হলে ছোট ভাই, বোন ও দুই ভাগ্নের নেতৃত্বে হামলা করে। এতে বড় ভাই মকবুল হোসেন মোল্লা গুরুতর আহত হন।

ঘটনার দিন বৃহস্পতিবার বিকালে তাকে ঝিনাইদহ সদর হাসপাতাল থেকে ঢাকার আলহেলাল প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শুক্রবার মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় মকবুল মৃত্যু বরণ করেন।

এ ঘটনায় পুলিশ ভাগ্নে রাশিদুল ও ছোট ভাইয়ের স্ত্রীকে গ্রেফতার করেছে। স্থানীয় ইউপি মেম্বর আব্দুস সাত্তার খবরের সত্যতা স্বীকার করে জানান, পিতা মইনুদ্দীনের নামে রেকর্ড হওয়া ৮ শতক জমির উপর মকবুল হোসেন ঘর তুলতে য়ায়।

এ সময় বাধা দেন ছোট ভাই মনিরুল ইসলাম, বোন পারভিনা খাতুন, ভাগ্নে তৌহিদুল ও রাশিদুল। তিনি আরো জানান,বৃহস্পতিবার দুপুরে জমির দখল নিয়ে তর্কবিতকর্রে এক পর্যায়ে ছাট ভাই মনিরুল ইসলাম, বোন পারভিনা খাতুন, ভাগ্নে তৌহিদুল ও রাশিদুল লাঠি ও দা নিয়ে হামলা করে।

এতে গুরুতর জখম হন মকবুল হোসেন মোল্লা ও তার ছেলে রুবেল। এ বিষয়ে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, এ ঘটনায় নিহর স্ত্রী আলেয়া খাতুন ৭ জনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। পুলিশ দুই জনকে গ্রেফতার করেছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।