পিএসজির শিরোপার উদযাপনেও থাকবেন না মেসি!

মৌসুমটা বেশ বাজে যাচ্ছে লিওনেল মেসির। গোলের দেখা পাচ্ছেন না, যাও সুযোগ পাচ্ছেন হয় বারপোস্ট-ক্রসবার, নাহয় অফসাইডের বাঁশি কেড়ে নিচ্ছে তার গোল।

চোটপাটের সঙ্গে সখ্যতাটাও বেড়েছে অন্য যে কোনো সময়ের চেয়ে বেশি। সব মিলিয়ে তিনি নেই এবারের ব্যালন ডি’অর জয়ীর সম্ভাব্য তালিকার ধারেকাছেও।

এমনই সময় শোনা যাচ্ছে, পিএসজির সম্ভাব্য লিগ শিরোপা উদযাপনের দিনেও দলের সঙ্গে থাকবেন না মেসি!

না, মাঠের বাইরের কোনো কারণ নয়, চোটের কারণেই মেসিকে পাবে না পিএসজি। বর্তমানে পিএসজি লিগ ওয়ানে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী মার্শেই থেকে ১৫ পয়েন্টে এগিয়ে আছে।

অঁজের বিপক্ষে পরের ম্যাচটা জিততে পারলে, আর মার্শেই পয়েন্ট খোয়ালেই লিগটা পুনরুদ্ধার করে ফেলবে পিএসজি। কারণ তখন শেষ পাঁচ ম্যাচে হারলেও মার্শেই ছুঁতে পারবে না পিএসজিকে।

পিএসজিকে এই সুযোগ এনে দিয়েছে সর্বশেষ ম্যাচে মার্শেইয়ের বিপক্ষে পাওয়া ২-১ গোলের জয়। সেই ম্যাচে মরিসিও পচেত্তিনোর দলের হয়ে গোলের দেখা পেয়েছিলেন কিলিয়ান এমবাপে ও নেইমার।

গোল পেতে পারতেন মেসিও। তার দুটো গোল সেদিন বাতিল হয়েছে অফসাইডের খড়্গে। গোল না পেলেও মার্শেইয়ের বিপক্ষে পাওয়া জয়ে পরের ম্যাচেই শিরোপা নিশ্চিত করার সুযোগ চলে এসেছে প্যারিসের সামনে।

অঁজের বিপক্ষে সেই ম্যাচে কিনা পিএসজি তারকা মেসি থাকবেন না দলের সঙ্গে। অ্যাকিলিসের চোট দল থেকে ছিটকে দিয়েছে তাকে।

পিএসজি এক বিবৃতিতে নিশ্চিত করেছে বিষয়টি। সেখানে বলা হয়েছে, ‘লিওনেল মেসি তার অ্যাকিলিস টেন্ডনে চোটের চিকিৎসা নিচ্ছেন। ৪৮ ঘণ্টার মধ্যে তার পরিস্থিতিটা আবারও পরীক্ষা করা হবে।’ মেসি ম্যাচে না খেললেও দলের সঙ্গে দর্শক হিসেবে গ্যালারিতে থাকতে পারেন বলে জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম।

কোচ মরিসিও পচেত্তিনো জানিয়েছেন, শুধু মেসিই নন, মার্কো ভেরাত্তি ও প্রেসনেল কিমপেম্বেও চোটের কারণে থাকবেন না দলের সঙ্গে। নেইমারকেও পাচ্ছে না পিএসজি। নিষেধাজ্ঞার কারণে দলে থাকবেন না তিনি।

আর্জেন্টাইন এই কোচ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বলেন, ‘লিও মেসি, মার্কো ভেরাত্তি, প্রেসনেল কিমপেম্বে কাল থাকবে না, তারা এখনো চিকিৎসা নিচ্ছে। নেইমার নিষিদ্ধ থাকবে।’

কোচ পচেত্তিনো অবশ্য একে দেখছেন অন্যদের জন্য সুযোগ হিসেবে। বলছেন, ‘যারা খুব বেশি খেলার সুযোগ পায়না, এটা তাদের জন্য সুযোগ। এটা তরুণ খেলোয়াড়দের অভিজ্ঞতা অর্জনের জন্য দারুণ সহযোগিতা করবে।’