নিজের সোশ্যাল মিডিয়ায় ট্রাম্পের প্রথম পোস্ট

trump twite

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বর্তমান জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর প্রতি রুষ্ট হয়ে নিজেই প্রতিষ্ঠিত করেছিলেন পৃথক সামাজিক যোগাযোগমাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’।

কিন্তু সেখানে তিনি কোনো পোস্ট করেননি এতদিন। আকস্মিকভাবে বৃহস্পতিবার ২৮ এপ্রিল একটি সংক্ষিপ্ত বার্তা পোস্ট করেছেন। লিখেছেন, ‘আমি ফিরে এসেছি’। এটি দুই মাস আগে উদ্বোধন হওয়া ট্রুথ সোশ্যালে ট্রাম্পের প্রথম পোস্ট।

২০২১ সালের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলা চালিয়েছিলেন ট্রাম্প পন্থিরা। ট্রাম্প টুইটার ব্যবহার করে পরিস্থিতি আরো উসকে দিতে পারেন, এমন আশঙ্কায় গত বছর তার অ্যাকাউন্ট পুরোপুরিভাবে বাতিল করে টুইটার কর্তৃপক্ষ।

ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক টুইটার কিনে নিলে তাতে উচ্ছ্বাস প্রকাশ করেন রিপাবলিকানরা। ট্রাম্পকে আবারও টুইটারে ফেরার আমন্ত্রণ জানাবেন বলেও জানান তিনি।

ট্রাম্পও বলে দিয়েছেন তিনি আর টুইটারে ফিরছেন না। এমন অবস্থায় নিজের প্রতিষ্ঠিত সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিলেন। ট্রুথ সোশ্যালের মালিকানা প্রতিষ্ঠান হলো ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ।