রূপদিয়ায় দুই ভাইকে কুপিয়ে গুরুতর জখমের প্রতিবাদে বিক্ষোভ

যশোরের রূপদিয়ায় কাপড় ব্যাবসায়ী দুই ভাইকে কুপিয়ে গুরুতর জখম করেছে দূর্বৃত্তরা। আহত দু’জন আপন ভাই। একজনের নাম খন্দকার মাসুদ ও তার ছোট ভাই খন্দকার মাহমুদুর।

ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত আনুমানিক সাড়ে ১০টার সময়। যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর জিরাট মাদ্রাসা ও সরকারী ফুড গোডাউন এলাকায়।

দূর্বৃত্তদের হাতে আহত দু’জন নরেন্দ্রপুর পোস্ট অফিস এলাকার খন্দকার পাড়ার আব্দুল সাত্তার খন্দকারের ছেলে। স্থানীয়রা তাদের’কে রক্তাত্ব জখম অবস্থায় উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

এর মধ্যে ব্যবসায়ী মাসুদ খন্দকারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই তাকে ঢাকায় রেফার করা হয়েছে বলে নিশ্চিত করেন পরিবার। রূপদিয়া বাজারে শাওন প্লাজা ও ইমন ব্রিকসের মালিক গোলাম হোসেনের ইন্দনে তার ম্যানেজার সুমনের নেতৃত্বে এ হামলা ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

দূর্বৃত্তদের হামলায় আহত মাসুদের ছোট ভাই মাহমুদুর রহমান বলেন, ২০ মে শুক্রবার রাত ১০ টা পর তারা দুই ভাই রূপদিয়া বাজারে হিরোণ সুপার মার্কেটে অবস্থিত মেসার্স মাসুদ গার্মেন্টস বন্ধ করে নিজ ব্যাবহৃত বাজাজ কোম্পানির পালসার মোটরসাইকেল যশোর ল-১২-২৫৭৫ যোগে নরেন্দ্রপুর বাড়ির উদ্দেশ্যে রওনা হয়।

পথিমধ্যে জিরাট গ্রামের সরকারী ফুডগোডাউনের পিছনে কবরস্থানের কাছে পৌঁছানো মাত্রই ৫/৬ জন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে কবরস্থানের মধ্য থেকে বের হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালিয়ে রক্তাত্ব জখম করে। দূর্বৃত্তরা প্রথমেই বড় ভাই মাসুদের মাথায় কোপ মারলে

মোটরসাইকেলের পিছনে বসে আমি (মাহমুদুর) হাত দিয়ে ঠেকাতে চেষ্টা করলে আমাকেও আঘাত করে। পরে আবারও বড় ভাইকে মাথা, ঘাড় সহ শরীরের বিভিন্ন স্থানে একাধিক কুপিয়ে রক্তাত্ব জখম করে।

এসময় তাদের ডাক-চিৎকারে আশপাশ থেকে লোকজন ছুটে আসলে হামলাকারী দূর্বৃত্তরা দ্রুত সটকে পড়ে। পরে ঘটনাস্থল থেকে যখম অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে দু’জনকে যশোর সদর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

আহতের স্বজনেরা জানান, রূপদিয়ার শাওন প্লাজা ও ইমন ব্রিকসের মালিক গোলাম হোসেনের কাছে টাকা পেতেন খন্দকার মাসুদ। রূপদিয়া বাজারের নরেন্দ্রপুর রোডে অবস্থিত শাওন প্লাজায় মাসুদ একটি দোকান ঘর ভাড়া নিয়েছিলো। পরে তা ছেড়ে দেয়।

কিন্তু অগ্রিম নেয়া টাকা ফেরত না দিয়ে নানা ধরনের তালবাহানা করতে থাকে মার্কেট মালিক গোলাম হোসেন। এনিয়ে (২০ মে) শুক্রবার সন্ধ্যায় গোলামের কাছে অগ্রিম জমানতের টাকা ফেরত আনতে যায় মাসুদ।

সে সময় দু’জনের মধ্যে তর্কবিতর্কের সৃষ্টি হয়। সেখানে গোলাম হোসেন, খন্দকার মাসুদ’কে নানা ধরণের হুমকি ধামকি প্রদশর্ণ করেন। এদিনই ব্যাবসায়ী প্রতিষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে এহামলার ঘটনাটি ঘটে।

সদর হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার শাহীনুর রহমান সোহাগ জানান, মাসুদের কপালে, নাকে ও ঘাড়ে একাধিক কোপের আঘাত পাওয়া গেছে। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকায় রেফার করা হয়েছে।

তবে, তার সঙ্গী (ছোট ভাই) মাহমুদুর এখন আশঙ্কামুক্ত। এদিকে কাপড় ব্যাবসায়ী খন্দকার মাসুদের উপর দূর্বৃত্তদের হামলার ঘটনায় রূপদিয়া বাজার বণিক সমিতির পক্ষ থেকে সকল শ্রেণির ব্যবসায়ীরা শনিবার সকাল সাড়ে ১০ টার সময় স্থানীয় বাজারে বিক্ষোভ-মিছিল বের করেন।

অপর দিকে, পুলিশ জানিয়েছে খবর শুনে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জড়িতদের আটকের প্রচেষ্টা অব্যহত রয়েছে।