ঝিনাইদহে ইমাম-খতিব আলেম-ওলামাদের প্রশিক্ষণ

ঝিনাইদহে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসণে করনীয় বিষয়ে মসজিদের ইমাম, খতিব ও আলেম- ওলামাদের প্রশিক্ষণ প্রদাণ করা হয়েছে।

শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ প্রশিক্ষণের আয়োজন করে জেলা ইসলামিক ফাউন্ডেশন।

ইসলামিক ফাউন্ডেশন’র সচিব (উপসচিব) আব্দুল কাদের শেখ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব মনিরা বেগম।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন পুলিশ সুপার জনাব মুনতাসিরুল ইসলাম, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব বিল্লাল হোসেন। প্রধান আলোচক ছিলেন ঢাকা ইমাম প্রশিক্ষণ একাডেমীর পরিচালক আনিসুজ্জামান শিকদার।

এছাড়াও বক্তব্য রাখেন জেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি ও পুরাতন ডিসি কোট জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মাদুল্লাহ ও কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা সাইদুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাতে ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ খান। বক্তারা, আলেম ওলামা মসজিদের খতিব ও ইমামদের নিজ নিজ এলাকার সামাজিক সমস্যা চিহ্নিত করে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ, বাল্যবিবাহ, আত্মহত্যা, নারী ও শিশু পাচার রোধ জুমার খুতবায় আলোচনার পাশাপাশি সকলকে সচেতন করা বিষয়ে প্রশিক্ষণ প্রদাণ করেন।

প্রশিক্ষণ গ্রহণ করেন জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা সাড়ে ৫’শ খতিব ও ইমাম, আলেম-ওলামা। কর্মশালা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রূহের মাগফেরাত, দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।